বাসের জন্য যাত্রী নয়, যাত্রীর অপেক্ষায় বাস!

|

রোববার সকালে গাবতলীর চিত্র।

ঈদের ছুটিতে গ্রামের পথে ছুটছে নগরবাসী। তবে ঈদের কয়েকদিন আগে থেকেই ছুটি শুরু হওয়ায় অন্য সময়ের মতো ভিড় দেখা যায়নি বাস টার্মিনালে। গাবতলীতে দেখা গেছে, অন্যান্যবারের মতো বাসের অপেক্ষায় নেই যাত্রীরা। বরং, যাত্রীর অপেক্ষায় ছিল বাস।

রোববার (১ মে) সকাল থেকে রাজধানীর বাস টার্মিনালে যাত্রীদের কিছুটা ভিড় দেখা যায়। যারা বাসের অগ্রিম টিকিট কেটে রেখেছিলেন তারাই মূলত বাসে বাড়ির পথ ধরেছেন। বেশিরভাগ বাস নির্ধারিত সময়েই ছেড়ে যাচ্ছে স্টেশন। কাউন্টার থেকে জানানো হয়, দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে তেমন দেরি না হওয়ায় নির্ধারিত সময় বাসগুলো পৌছোতে পারছে। যাত্রী আগে থেকে টার্মিনালে অপেক্ষায় থাকায় বাসগুলো সময় মতো ছেড়ে যাচ্ছে বলেও জানান তারা। যাত্রীরা জানান, দীর্ঘ বিরতির পর স্বজনদের সাথে ঈদ করতে গ্রামের বাড়ি যাচ্ছে তারা। নির্ধারিত সময়ে গাড়ি ছেড়ে যাওয়ায় সন্তোষ প্রকাশ করেন তারা।

এবারের ঈদের ছুটি অপেক্ষাকৃত আগে থেকেই শুরু হওয়ায় রাস্তায় চিরাচরিত জ্যাম ও ভিড় দেখা যায়নি। তাছাড়া টার্মিনালগুলোতে যাত্রীদের ভোগান্তি ও অভিযোগের খবরও খুব একটা শোনা যায়নি। তবে যাত্রীদের থেকে ভাড়া বেশি নেয়ার অভিযোগ পাওয়া গিয়েছে বেশ কিছু জায়গায়। কাউন্টার কর্তৃপক্ষ জানায়, বাসগুলো ফাঁকা থাকায় সব গাড়িতেই সর্বশেষ গন্তব্যের ভাড়া রাখা হচ্ছে। তবে যাত্রীর চাপ না থাকায় যাত্রীদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে না বলে জানা যায়।

আরও পড়ুন: রাত থেকে অপেক্ষা করেও ফেরিতে উঠতে পারেননি তারা

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply