প্যানিক অ্যাটাকে দম আটকে আসছে আমিরকন্যা ইরার

|

মানসিক স্বাস্থ্য নিয়ে বরাবরই সচেতন আমির খানের মেয়ে ইরা। মানসিক স্বাস্থ্যের জন্য একটি স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনও প্রতিষ্ঠা করেছেন তিনি। ইনস্টাগ্রামে একাধিকার নিজের ভক্তদের সাহায্য করেছেন লাইভ ভিডিওর মাধ্যমে। শুধু তাই নয় সবসময়ই নিজের মানসিক স্বাস্থ্য নিয়ে খোলামেলা কথা বলতে দেখা গেছে তাকে। তবে গত কয়েক বছর আগে থেকে শুরু হয় আমির খানের মেয়ে ইরার মানসিক সমস্যা।

কখনও নিজের সমস্যা নিয়ে লুকোচুরি করেননি আমিরকন্যা বরং কথা বলছেন এবং সবাইকে মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতন হতে উৎসাহ দিয়েছেন। এর আগে মানসিক সমস্যা থেকে অনেক কষ্টে নিজেকে টেনে বের করেছিলেন। এবার আবার ঠিক একই জায়গায় ফিরে গেলেন। আবারও কিছু মানসিক সমস্যা লক্ষ করছেন তিনি। তার ভাষ্যমতে আতঙ্কে কাটছে সারা রাত। ঘুম আসছে না তার। দম আটকে আসছে বারবার।

ইনস্টাগ্রামের এক পোস্টে ভক্তদের সরাসরি জিজ্ঞেস করে বসলেন, তাদেরও কি এমন সমস্যা হচ্ছে কিনা। নিজের মানসিক অবসাদের কথা ভাগ করে নিলেন সকলের সাথে। মানুষের সাথে মানুষের সাথে যোগাযোগ স্থাপন করার চেষ্টাও করলেন এই সুপারস্টারের কন্যা।

এছাড়া তিনি জানান, অনেক সময় নিয়ে গোসল করলে নাকি তিনি মানসিকভাবে বেশ ভালো বোধ করেন। তিনি লেখেন, প্যানিক ও প্যানিক অ্যাটাক ভিন্ন জিনিস। আমার এখন অ্যাটাক হচ্ছে। আমি আমার মনোরোগ বিশেষজ্ঞকে জানিয়েছি। আগে যা মাসে একবার হতো এখন রোজ হচ্ছে। বিশেষ করে রাতে। তাই ঘুম হচ্ছে না। বুক ধড়ফড় করছে। দম বন্ধ হয়ে আসছে। মাঝে মাঝেই কেঁদে উঠছি। মনে হচ্ছে, খুব খারাপ কিছু একটা ঘটবে। ভীষণ আতঙ্ক হচ্ছে।

মানসিক স্বাস্থ্য নিয়ে বরাবরই সচেতন ইরা খান। তাই সব সময় চেষ্টা করেন ভক্তদেরও এই বিষয়ে নানারকম জ্ঞান ও পরামর্শ দিয়ে সাহায্য করতে। ভক্তরা আশা করছেন খুব দ্রুত তিনি সেরে উঠবেন।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply