রক্তপাত ছাড়া কখনো কোনো দাবি আদায় হয় না: ফখরুল

|

নয়াপল্টনের সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রক্তপাত ছাড়া কখনো কোনো দাবি আদায় হয় না। ক্ষমতায় টিকে থাকতে সরকার গুম খুন করে মানবাধিকার লঙ্ঘন করছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি আরও বলেন, র‍্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভারতের কাছে সরকারের অনুরোধ জাতির জন্য অত্যন্ত লজ্জার।

রোববার (১ মে) সকালে রাজধানীর নয়াপল্টনে মহান মে দিবসের শোভাযাত্রার আগে সমাবেশে তিনি এ কথা বলেন। মির্জা ফখরুল আরও বলেন, এই সরকার শ্রমিকসহ সকলের অধিকার কেড়ে নিয়েছে। ন্যায্যমূল্যে খেটে খাওয়া মানুষকে তেল, ডাল, চালও দিতে পারছে না। এমন অবস্থায় সড়কে নেমে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, মার্কিন নিষেধাজ্ঞা জারি হয়েছে একটি বিশেষ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে। এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে তারা ধর্ণা দিয়েছেন। সেটি পারেনি বলেই এখন তারা বলছে, পার্শ্ববর্তী দেশ ভারতের সহায়তা নিয়ে এই নিষেধাজ্ঞা তারা প্রত্যাহার করতে চায়। এটি এই জাতি এবং আমাদের জন্য অত্যন্ত লজ্জার একটি বিষয়।

আন্দোলনের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে জানিয়ে মির্জা ফখরুল বলেন, তাদেরকে পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দিতে হবে। নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে সব দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের প্রতিনিধিত্ব করে এমন একটি সংসদ এবং সরকার প্রতিষ্ঠা করতে হবে।

আরও পড়ুন: ‘বিদেশে বিএনপির প্রভু, আমাদের যারা আছে তারা বন্ধু’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply