ডাবল সেঞ্চুরি করায় সতীর্থ পুজারাকে জড়িয়ে ধরে উদযাপন রিজওয়ানের (ভিডিও)

|

ছবি: সংগৃহীত

প্রতিপক্ষ হিসেবে ভারত-পাকিস্তানের খেলা খুব একটা হয় না। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা হয় আন্তর্জাতিক কোনো পরিমণ্ডলে। অপরদিকে, সতীর্থ হিসেবে দেশ দুইটির খেলোয়াড়দের সুযোগ আরও কম। ভারতীয় প্রিমিয়ার লিগ আইপিএলে সব দেশের খেলোয়াড়রা খেলতে পারলেও পারেন না পাকিস্তানিরা। আর অন্য দেশের ফ্র্যাঞ্চাইজিতে পাকিস্তানিরা খেললেও ছাড়পত্র পান না ভারতীয়রা। তবে সেই মেলবন্ধন ঘটিয়েছে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট।

ভারতীয় জাতীয় দলের টেস্ট ক্রিকেটার চেতেশ্বর পুজারা ও পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান কাউন্টি ক্রিকেটে খেলছেন সাসেক্সের হয়ে। ব্যাটিংয়ে নেমে দুজনে মিলে গড়েছেন ১৫৪ রানের জুটি। ইনিংসে ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন পুজারা। ৩৩৪ বলে করেছেন ২০৩ রান। ডাবল সেঞ্চুরির মাইলফলকে পৌঁছাতেই তাকে জড়িয়ে ধরেন পুজারা। যেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। রান পেয়েছেন রিজওয়ানও। ১৪৫ বল খেলে তার সংগ্রহ ৭৯ রান।

কাউন্টিতে ডাবল সেঞ্চুরি করে পূর্বসূরী মোহাম্মদ আজহারউদ্দিনের ২৮ বছর আগে করা রেকর্ডে ভাগ বসিয়েছেন পুজারা। ভারতীয়দের মধ্যে এর আগে একমাত্র আজহারউদ্দিনই কাউন্টি ক্রিকেটে দুইটি দ্বিশতকের দেখা পেয়েছেন। এই ম্যাচে ডারহামের বিপক্ষে ২০৩ রান করার আগে ডার্বিশায়ারের বিপক্ষে ২০১ রান করেছিলেন তিনি।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply