ঈদ উপলক্ষে হিলি স্থলবন্দরে ছয় দিনের ছুটি ঘোষণা ব্যবসায়ীদের

|

হিলি স্থলবন্দর।

হিলি প্রতিনিধি:

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে হিলি স্থলবন্দরে টানা ৬ দিনের ছুটির ঘোষণা করা হয়েছে। রোববার (১ মে) থেকে আগামী শুক্রবার (৬ মে) পর্যন্ত বন্দরের সকল প্রকার পণ্য আমদানি-রফতানি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বন্দরের ব্যবসায়ীরা। আগামী শনিবার বন্দরের কার্যক্রম যথারীতি চালু হবে। তবে সরকার ঘোষিত ছুটি শুরু না হওয়ায় পণ্য ডেলিভারি চাইলে পাওয়া যাবে।

হিলি স্থলবন্দর আমদানি রফতানি গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান জানান, ব্যবসায়ীদের এই সিদ্ধান্ত চিঠির মাধ্যমে ভারতের ব্যবসায়ী, কাস্টমস ও বন্দর কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকলকে জানানো হয়েছে।

তবে বন্দরের বে-সরকারি অপারেটর পানামা হিলি পোর্ট কর্তৃপক্ষ জানিয়েছে, ব্যবসায়ীদের পক্ষ থেকে ৬ দিনের ছুটি ঘোষণা করা হলেও সরকার ঘোষিত ছুটির দিন ছাড়া বন্দর কার্যক্রম চালু থাকবে। কোনো ব্যবসায়ী পণ্য ডেলিভারি চাইলে তা নিতে পারবে।

এদিকে, হিলি ইমিগ্রেশনের অফিসার ইন-চার্জ বদিউজ্জামান জানিয়েছেন, বন্দর দিয়ে পণ্য আমদানি-রফতানি বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। এমনকি কোনো যাত্রী ঈদের দিন ভারতে যেতে চাইলেও তারা যেতে পারবে।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply