আমতলীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫টি দোকান পুড়ে ভস্মিভূত

|

ভয়াবহ আগুনে পুড়ছে দোকানগুলো।

বরগুনা প্রতিনিধি:

বরগুনার আমতলীর নতুন বাজার বটতলা এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫টি দোকান পুড়ে ভস্মিভূত হয়েছে। অগ্নিকাণ্ডে নগদ টাকাসহ প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগীদের।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় ব্যবসায়ীদের সূত্রে জানা গেছে, শুক্রবার (২৯ এপ্রিল) বেলা আড়াইটার সময় নতুন বাজার বটতলা এলাকার আলামিন স্টোর নামে একটি মুদি মনোহরি থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই তা আশেপাশের দোকানগুলোতে ছড়িয়ে পরে। ৩টি অগ্নি নির্বাপক দলের ২ ঘণ্টার চেষ্টায় এবং স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রনে আনে। এতে আলী আকব্বর এর বিসমিল্লাহ ভ্যারাইটিস স্টোর্স, ধানখালী টেলিকম, হোটেল রয়েল ও তোফাজ্জেলের একটি খাবারের হোটেল ভস্মিভূত হয় আগুনে।

এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আলামিনের মুদি ও মনোহরদি দোকানের। এই দোকানে ঈদ উপলক্ষে প্রায় ২০ থেকে ২৫ লক্ষ টাকার নতুন মালামাল বিক্রির জন্য তুলেছিল মালিক। অগ্নিকাণ্ডে তার নগদ ২ লক্ষ টাকাসহ প্রায় দেড় কোটি টাকার মালামাল পুড়ে ভস্মিভূত হয়েছে বলে জানান দোকানের মালিক মো. হাজী কবির।

পাশেই রয়েছে বিসমিল্লাহ ভ্যারাইটি স্টোর্স। এই দোকানের মালিক মো. আলী আকব্বর কান্না জড়িত কণ্ঠে জানান, আগুনে আমার সব শেষ হয়ে গেছে। নগদ টাকাসহ প্রায় ২৫ লক্ষ টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি তার।

আমতলী ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার মো. গোলাম মস্তফা জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমতলী, কলাপাড়া ও পটুয়াখালী ফায়ার সার্ভিসের ৩টি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয়দের সহায়তায় প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তিনি জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্র বলে জানা গেছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মতিয়ার রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. মজিবুর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পৌরসভার পক্ষ থেকে এবং সরকারিভাবে আর্থিক সহায়তা প্রদান করা হবে বলে জানান মেয়র।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply