কাতার বিশ্বকাপ; আর্জেন্টিনার ম্যাচের জন্য টিকিটের আবেদেন সবচেয়ে বেশি

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপের বাকি এখনো সাত মাস। তবুও এই আসরকে ঘিরে উন্মাদনা-উৎসবের কমতি নেই ফুটবলপ্রেমীদের। তবে এবারের আসরই হতে পারে ফুটবলের জাদুকর লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। তাইতো উত্তেজনা তুঙ্গে মেসি ভক্তদের। যার প্রভাব পড়েছে বিশ্বকাপের টিকিটেও।

বিশ্বকাপের টিকিট বিক্রির সর্বশেষ রাউন্ডে আবেদন জমা পড়েছে ২ কোটি ৩৫ লাখ টিকিটের। ফিফা’র তথ্যানুসারে ফাইনাল ছাড়া যে চার ম্যাচের টিকিটের আগ্রহ সবচেয়ে বেশি তার মধ্যে তিনটি ম্যাচেই কোনো একটি পক্ষের নাম আর্জেন্টিনা। বিশ্বকাপ ফাইনাল ছাড়া গ্রুপ পর্বের যে চারটি ম্যাচের প্রতি দর্শকদের আগ্রহ সবচেয়ে বেশি সেগুলো হচ্ছে- আর্জেন্টিনা বনাম মেক্সিকো, আর্জেন্টিনা বনাম সৌদি আরব, আর্জেন্টিনা বনাম পোল্যান্ড ও ইংল্যান্ড-যুক্তরাষ্ট্রের ম্যাচ।

জানা গেছে, টিকিট আবেদনকারী দেশগুলোর মধ্যে শীর্ষে রয়েছে আর্জেন্টিনা। এরপর ব্রাজিল, ইংল্যান্ড, ফ্রান্স, মেক্সিকো, কাতার, সৌদি আরব ও যুক্তরাষ্ট্র। এছাড়াও সাধারণ মানুষদের জন্য ২০ লাখ ও স্পন্সরদের জন্য বরাদ্ধ থাকছে ১২ লাখ টিকিট।

আর্জেন্টাইন এক গণমাধ্যমের দাবি ২০১৮ রাশিয়া বিশ্বকাপের চেয়ে এবারের আসরের টিকিটের দাম নাকি ৩০ শতাংশ বেশি। তবে সবচেয়ে কমদামি টিকিট থাকছে কাতারের মানুষ ও সেখানে কাজ করতে যাওয়া অভিবাসী শ্রমিকদের জন্য।

এই আসরে সবচেয়ে দামি টিকিটের দাম ১ হাজার ৬০০ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় খরচ পড়বে প্রায় দেড় লাখ টাকা।
উল্লেখ্য, আগামী ২১ নভেম্বর সেনেগাল ও নেদারল্যান্ডসের ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের কাতার বিশ্বকাপের।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply