চেলসি কেনার দৌড়ে ৪.২৫ বিলিয়ন ইউরো নিয়ে হাজির স্যার র‍্যাটক্লিফ

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব চেলসি কেনার জন্য সবাই উঠে পড়ে লেগেছে। এবার চেলসি কেনার দৌড়ে ৪.২৫ বিলিয়ন ইউরো নিয়ে হাজির হয়েছেন বৈশ্বিক কেমিক্যাল কোম্পানি ইনোসের মালিক স্যার জিম র‍্যাটক্লিফ।

এর আগে, রোমান আব্রাহমোভিচের মালিকানাধীনে ছিল চেলসি ক্লাবটি। কিন্তু রাশিয়া-ইউক্রেন পরিস্থিতিতে আব্রাহোমোভিচকে নিষিদ্ধ করে ব্রিটিশ সরকার। গুঞ্জন আছে, এলএ ডোগলার ও টোড বোয়েলি ক্লাবটি কিনতে ৩ বিলিয়ন পাউন্ড দিতে ইচ্ছুক।

ছবি: সংগৃহীত

এদিকে, ব্রিটিশ বিলিয়নিয়ার জিম র‍্যাটক্লিফও ক্লাবটি কিনতে ভীষণ আগ্রহী। ইনোস একটি বিবৃতিতে জানিয়েছেন, স্যার জিম র‍্যাটক্লিফ চেলসি কেনার জন্য ৪.২৫ বিলিয়ন ইউরোর একটি আনুষ্ঠানিক দর হেঁকেছেন। এর মাঝে আড়াই বিলিয়ন ইউরো সরাসরি যাবে যুদ্ধাহতদের সাহায্যার্থে একটি তহবিলে। এছাড়া, আগামী ১০ বছরের জন্য চেলসিতে বিনিয়োগ বাবদ খরচ করা হবে ১.৭৫ বিলিয়ন ইউরো। একটি ব্রিটিশ ক্লাবের জন্য ব্রিটিশ দর এটি। আমরা বিশ্বাস করি, ক্লাব তার মালিকের চেয়ে বড়।

টেনিস তারকা সেরেনা উইলিয়ামসও চেলসি ক্লাবটির মালিকানায় আগ্রহ প্রকাশ করেছিলেন। ইপিএল হোক বা চ্যাম্পিয়ন্স লিগ, সব আসরে সব থেকে সফলতম দলের মালিকানা পেতে তাই উঠে পড়ে লেগেছে ধনকুবেররা।

আরও পড়ুন: অস্ট্রিয়ার কোচ হলেন র‍্যাংনিক; সামলাবেন ম্যানইউর পরামর্শকের দায়িত্বও

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply