ঈদ যাত্রা এবার অতীতের যেকোনো সময়ের চেয়ে স্বস্তিদায়ক: কাদের

|

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে এবার ঘরমুখো মানুষের ঈদ যাত্রা স্বস্তিদায়ক।

শনিবার (৩০ এপ্রিল) সকালে রাজধানীর মহাখালী বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

অতীতের যেকোনো সময়ের চেয়ে এবার সড়কের অবস্থা ভাল উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, গাজীপুর-এলেঙ্গা মহাসড়কের অবস্থাও ভাল। পরিবহনগুলো নিবির্ঘ্নে চলাচল করছে। সড়কে আইন শৃঙ্খলা বাহিনী তৎপর আছে জানিয়ে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, অতিরিক্ত ভাড়া না নেয়ার জন্য বাস মালিক ও শ্রমিকদের নির্দেশ দেয়া হয়েছে।

মহাখালী বাস টার্মিনালের রাস্তার উপরে যত্রতত্র বাস পার্কিংয়ের কারণে সেখানে প্রতিনিয়ত যানজট সৃষ্টি হচ্ছে কী না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এখন থেকে বাস মালিকরা রাস্তার উপরে যেন গাড়ি না রাখে সেজন্য তাদের সর্তক থাকতে ও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

তিনি বলেন, যে সকল পরিবহনে অতিরিক্ত ভাড়া নেয়া হচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। মাঠে আমাদের নির্বাহী ম্যাজিট্রেট আছেন। কোনো পরিবহন অতিরিক্ত ভাড়া আদায় করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান সেতুমন্ত্রী।

বাস মালিকরা অতিরিক্ত ভাড়া নেয়ার কথা অস্বীকার করলেও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, অভিযোগ যেহেতু আসছে তাহলে নিশ্চয়ই অতিরিক্ত ভাড়া নেয়া হচ্ছে। যারাই অতিরিক্ত ভাড়া নেবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

মহাখালী বাস টার্মিনাল পরিদর্শনকালে সেখানে উপস্থিত ঘরমুখো যাত্রীদের খোঁজ খবর নেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply