দুই বছর পর ঈদ জামাতের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ

|

প্রায় ৩৫ হাজার মুসল্লির জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ ময়দান। ইতোমধ্যে জামাতের জন্য ময়দানে শামিয়ানা ও ত্রিপল টাঙানো শেষ। এখন চলছে শেষ মুহূর্তের পরিচ্ছন্নতা পর্ব।

শনিবার (৩০ এপ্রিল) সকালে জাতীয় ঈদগাহের ব্যবস্থাপনা ও প্রস্তুতি দেখতে যান ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নুর তাপস। তিনি জানান, মুসল্লিদের সুবিধার জন্য সব প্রস্তুতি নেয়া হয়েছে। ২ বছর করোনার কারণে জাতীয় ঈদগাহে নামাজ হয়নি। বৃষ্টি আসলে যাতে জলাবদ্ধতা না হয় এবং রোদেও মুসল্লিরা যাতে কষ্ট না পান তার ব্যবস্থা করা হয়েছে।

ঢাকা দক্ষিণের মেয়র বলেন, আমরা অত্যন্ত আনন্দিত যে, আসন্ন ঈদুল ফিতরে করোনা মহামারিকে অতিক্রম করে প্রায় দুই বছর পরে আমরা আবারও জাতীয় ঈদগাহে ঢাকাবাসী ঈদুল ফিতরের নামাজ আদায় করতে পারব। সে আয়োজন আমরা করেছি। জাতীয় ঈদগাহ সুন্দরভাবে সাজানো হয়েছে। এলাকার নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে নিরাপত্তাবাহিনীর সদস্যরা কাজ করছেন বলেও উল্লেখ করেন তিনি।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২ বা ৩ মে ইসলাম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে। এর আগে দুই বছর করোনার সংক্রমণ প্রতিরোধে সরকারি স্বাস্থ্যবিধি মেনে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের বিভিন্ন মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply