মসজিদে নববীতে শাহবাজ বিরোধী শ্লোগান, গ্রেফতার ৫

|

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া মসজিদে নববীতে ঘটনার ভিডিও থেকে নেয়া ছবি।

মুসলমানদের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ ও পবিত্র স্থান মসজিদে নববীর নিয়ম লঙ্ঘন ও অত্যন্ত মর্যাদাপূর্ণ এ মসজিদের পবিত্রতাকে অসম্মান করায় ওমরাহ করতে যাওয়া ৫ পাকিস্তানি নাগরিককে গ্রেফতার করেছে মদিনা পুলিশ। খবর আরবনিউজের।

এর আগে, গত বৃহস্পতিবার (২৮ এপ্রিল) তিনদিনের সফরে সৌদি আরব পৌঁছানোর পর মদিনাস্থ মসজিদে নববীতে নামাজ পড়তে গিয়ে একদল পাকিস্তানি ওমরাহ পালনকারীর তোপের মুখে পড়েন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ। মসজিদে নববী প্রাঙ্গনে তারা শাহবাজ বিরোধী স্লোগান দেয়ায় সৌদি কর্তৃপক্ষ তাদের গ্রেফতার করে।

শুক্রবার (২৯ এপ্রিল) ওই ৫ পাকিস্তানির গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন ইসলামাবাদে নিযুক্ত সৌদি দূতাবাসের একজন মিডিয়া পরিচালক। নিয়ম লঙ্ঘন ও পবিত্র মসজিদের পবিত্রতাকে অসম্মান করায় ওই ৫ পাকিস্তানি বিক্ষোভকারীকে পুলিশি হেফাজতে নেয়া হয়েছে বলে জানান তিনি।  

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ওই ঘটনার একটি ভিডিওতে দেখা যায়, মসজিদে থাকা পাকিস্তানি ওমরাহ পালনকারীরা শাহবাজকে দেখে ‘চোর চোর’ বলে স্লোগান দিচ্ছেন। অন্য আরেকটি ভিডিওতে দেখা যায়, মন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব এবং শাহজাইন বুগতিকে গালিগালাজ করছেন একদল বিক্ষোভকারী। এ সময় একজনকে পেছন থেকে শাহজাইন বুগতির চুল টানতেও দেখা যায়। 

পরে ওই ঘটনায় প্রতিক্রিয়ায় একটি ভিডিও বার্তায় মরিয়ম আওরঙ্গজেব বলেন, এটি একটি উশৃংখল গোষ্ঠীর কাজ। আমি এ ঘটনায় জড়িতদের নাম বলছি না কারণ আমি এই পবিত্র ভূমিকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করতে চাই না। আমি বিশ্বাস করি যে, বেশিরভাগ পাকিস্তানিই অত্যন্ত শান্তিপ্রিয় এবং তারা পবিত্র মসজিদ সম্মান করতে জানেন। 

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৮ এপ্রিল) শুরু হওয়া তিনদিনের এ সফরে পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের সফরসঙ্গী হয়েছেন বিলাওয়াল ভুট্টো জারদারি, শাহজাইন বুগতি, মরিয়ম আওরঙ্গজেব, মিফতাহ ইসমাইল,  খাজা আসিফ, চৌধুরী সালিক হুসেন, ড. খালিদ মকবুল সিদ্দিকী, মহসিন দাওয়ার। মাওলানা তাহিরসহ মন্ত্রিসভার সদস্য, শরীক দল ও পরিবারের সদস্য মিলিয়ে মোট ৫৩ জন রয়েছেন।

/এসএইচ 





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply