বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানজট নেই

|

বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক।

সিনিয়র রিপোর্টার, সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ থাকলেও লক্ষ্যণীয় যানজট নেই। শনিবার (৩০ এপ্রিল) ভোর থেকে এ মহাসড়কে যানবাহন চলাচলে কিছুটা স্বাভাবিক অবস্থা বিরাজ করছে।

শনিবার সকালে ঢাকা থেকে রাজশাহীগামী বাসযাত্রী সিদ্দিকুর রহমার জানান, ঈদে প্রতি বছর বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে আমাদের ঘণ্টার পর ঘণ্টা যানজটে পড়ে থাকতে হতো। কিন্তু এবছর এ মহাসড়কে কোনো যানজট নেই। এতে আমরা পরিবার নিয়ে সঠিক সময়ে বাড়ি পৌঁছাতে পারবো।

সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার নুরে আলম জানান, শনিবার ভোর থেকেই মহাসড়কে যানবাহনের চাপ থাকলেও যানজট নেই। মহাসড়কে স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করছে।

তিনি আরও জানান, যানজটের হটস্পট ছিল ত্রুটিপূর্ণ নলকা সেতু। নলকা সেতুর কারণে প্রায়ই উত্তরবঙ্গগামী যাত্রীদের যানজটে দুর্ভোগ পোহাতে হতো। কিন্তু এবার নলকা সেতুর পাশেই নতুন একটি সেতুর লেন খুলে দেয়ায় উত্তরবঙ্গগামী ও পুরাতন সেতু দিয়ে ঢাকাগামী যানবাহন সেদিক দিয়ে চলাচল করছে। এতে সব যানবাহন স্বাভাবিক গতিতে চলাচলের সুযোগ পাচ্ছে।

এবার ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে সিরাজগঞ্জের মহাসড়কে প্রায় ৬০০ পুলিশ মোতায়েন রয়েছে। তারা যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে সার্বক্ষণিক কাজ করছেন।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply