আফগানিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত ১০

|

আফগানিস্তানের পশ্চিম কাবুলের একটি মসজিদে শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটেছে। এ বোমা হামলায় কমপক্ষে ১০ জন নিহত এবং ২০ জন আহত হয়েছে। আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ডেপুটি মুখপাত্র বিসমিল্লাহ হাবিব জানান, শুক্রবার (২৯ এপ্রিল) স্থানীয় সময় দুপুর ২টার দিকে পশ্চিম কাবুলের খলিফা আগা গুল জান মসজিদে বিস্ফোরণটি ঘটে। খবর আল জাজিরার।

রমজানের শেষ শুক্রবারে শত শত মুসল্লিতে মসজিদটি ছিল পরিপূর্ণ। স্থানীয় বাসিন্দারা বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে তারা আশঙ্কা করছেন।

তালেবান নিযুক্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ নাফি তাকোর হামলার বিস্তারিত জানাতে পারেননি। তবে জানা যায়, তালেবান নিরাপত্তাকর্মীরা এলাকাটি ঘিরে রেখেছে। বিস্ফোরণের উৎস তাৎক্ষণিকভাবে জানা যায়নি এবং কেউ বিস্ফোরণের দায় স্বীকার করেনি।

মসজিদের ভেতরে থাকা এক ব্যক্তি বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, নামাজের সময় বিশাল বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে আমার পা ও হাত পুড়ে যায়। ওই এলাকার বাসিন্দা মোহাম্মদ সাবির বলেন, বিস্ফোরণের পর তিনি অ্যাম্বুলেন্সে লোকজনকে বোঝাই হতে দেখেছেন। তিনি আরও বলেন, বিস্ফোরণটি খুব জোরে ছিল। আমি ভেবেছিলাম আমার কানের পর্দা ফেটে গেছে। এছাড়া নাম প্রকাশে অনিচ্ছুক একটি হাসপাতালের নার্স বলেছেন, তারা হামলায় গুরুতর আহত বেশ কয়েকজনকে পেয়েছেন।

সাম্প্রতিক সপ্তাহগুলিতে বিস্ফোরণে কয়েক ডজন আফগান বেসামরিক নাগরিক নিহত হয়েছে। যার মধ্যে কিছু হামলার দায় স্বীকার করেছে সশস্ত্র গোষ্ঠী আইএসআইএস।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply