ইউক্রেনে ব্রিটিশ নাগরিককে আটক করে ভিডিও প্রকাশ করলো রাশিয়া

|

ছবি: সংগৃহীত

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় একটি ভিডিও প্রকাশ করেছে। যেখানে ইউক্রেনে আটক একজন আহত ব্রিটিশ ব্যক্তিকে অজ্ঞাত রাশিয়ান বাহিনীর দ্বারা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

ভিডিওতে দেখা যায়, অ্যান্ড্রু হিল নামে আটক ওই ব্যক্তি ব্রিটিশ উচ্চারণে কথা বলছিল। তার বাম হাতে একটি ব্যান্ডেজ বাঁধা ছিল এবং তার মাথার চারপাশে ছিল অস্থায়ী ব্যান্ডেজ। এছাড়া তার বাহুতে রক্ত ছিল।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, আটক ওই ব্রিটিশ দক্ষিণ-পশ্চিম ইউক্রেনের মাইকোলাইভ অঞ্চলে রুশ সেনাদের কাছে আত্মসমর্পণ করেছেন। তার কাছে অস্ত্র ছিল বলেও জানায় মন্ত্রণালয়। তবে, ব্রিটেনের পররাষ্ট্র মন্ত্রণালয় তাৎক্ষণিকভাবে মন্তব্য করতে রাজি হয়নি।

আটক ব্যক্তি তার রাশিয়ান প্রশ্নকর্তাদের জানিয়েছেন, তিনি দক্ষিণ ইংল্যান্ডের প্লাইমাউথ থেকে এসেছেন এবং সাথে তার চার সন্তান এবং একজন সঙ্গী রয়েছে। ইউক্রেনকে সাহায্য করার জন্য নিজের ইচ্ছায়ই ইউক্রেনে এসেছেন বলেও জানান তিনি। তার পাসপোর্ট নিয়ে গেছে রাশিয়ান সৈন্যরা।

আরও পড়ুন: ইরানে ‘কুদস’ দিবসে ফিলিস্তিনিদের সমর্থনে র‍্যালি, ইসরায়েলকে হুমকি

লোকটি যখন জিজ্ঞাসা করেছিল যে সে নিরাপদ কিনা, তখন একজন রাশিয়ান উত্তর দিয়েছিল- হ্যাঁ আপনি একেবারে নিরাপদ। তার আঘাতের জন্য তিনি চিকিৎসা পাবেন বলেও জানায় রাশিয়ান সৈন্যরা।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply