হরিয়ানার বহু মসজিদে জুমার নামাজে বাধা, উগ্রপন্থিদের পক্ষে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী

|

ভারতের হরিয়ানা রাজ্যে সাম্প্রতিক সময়ে জনসম্মুখে নামাজ আদায়ে বাধা দেয়ার একাধিক ঘটনা ঘটিয়েছে হিন্দুত্ববাদী উগ্রপন্থিরা। ক্ষমতাসীন বিজেপির আশ্রয়ে এসব উগ্রপন্থি হিন্দুরা বিশেষ করে গত শুক্রবার স্থানীয় বেশ কয়েকটি মসজিদে জুমার নামাজে বাধা দিয়েছে বলে ভারতীয় সংবাদমাধ্যম জানাচ্ছে।

হরিয়ানার গুরুগ্রামে এসব মসজিদে জুমার নামাজের সময় মুসল্লিদের স্থান সংকুলান না হওয়ায় কিছু মুসল্লি মসজিদের বাইরে রাস্তা ও খালি জায়গায় নামাজের জন্য দাঁড়ান। তখন উগপন্থীরা তাদেরকে সেখানে নামাজ আদায় করতে দেয়নি।

এসব ঘটনার প্রেক্ষিতে আজ রোববার রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহর লাল খাত্তার বলেছেন, ‘মসজিদ বা ঈদগাহের বাইরে জনসম্মুখে কোথাও নামাজ আদায় করা মুসলমানদের উচিত হবে না।’

তিনি আরও বলেন, ‘আমাদের সবারই উচিত আইন শৃঙ্খলা মেনে চলা। সম্প্রতি খোলা জায়গায় নামাজ আদায়ের প্রবণতা বেড়ে গেছে। খোলা জায়গা পড়ার চেয়ে মসজিদ ও ঈদগাহেই নামাজ পড়া উচিত।’

শুক্রবারের জুমার নামাজে বাধা দেয়ার ঘটনাকে ‘নজিরবিহীন’ বলে উল্লেখ করে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ওই সময় উগ্রপন্থী হিন্দু যুবকরা ‘জয় শ্রীরাম’, ‘বাংলাদেশে ফেরত যাও’ ইত্যাদি স্লোগান দিচ্ছিল।

চক, উদ্যোগ বিহার, লেইজার ভেলি পার্ক, এমজি রোড ইত্যাদি এলাকার মসজিদে একযোগে জুমার নামাজে বাধা দেয়া হয় বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply