বন্দির সাথে হোয়াটস অ্যাপে ‘অশালীন’ বার্তালাপ, কারাপ্রধানের ৮ মাসের কারাদণ্ড

|

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত।

যুক্তরাজ্যে কারাবন্দি এক যুবকের সাথে ওই কারাগারের নারী কারাপ্রধানের অনৈতিক সম্পর্কের প্রমাণ মিলেছে। কারাগারে থাকা অবস্থাতেই ওই বন্দির সাথে হোয়াটস অ্যাপে অশালিন বার্তা আদান-প্রদান করতেন কারাপ্রধান। বিষয়টি সামনে আসার পর ওই কারাপ্রধানকে ৮ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে ওই যুবককেও কারাদণ্ড দেয়া হয়েছে। খবর বিবিসির।

সম্প্রতি যুক্তরাজ্যের নর্থামশায়ার শহরে ঘটেছে এ ঘটনা। ৪৬ বছর বয়সী অভিযুক্ত ওই কারাপ্রধানের নাম ভিক্টোরিয়া লেথওয়েট। শহরের ভার্জিনিয়া নর্থামশায়ারের এইচএমপি জেলের একজন বন্দি জেমস্ চালমার্স। ভিক্টোরিয়ার বিরুদ্ধে অভিযোগ, জেমসকে কারাগারের মধ্যেই লুকিয়ে তিনি একটি মোবাইল ফোন পাঠান। সেখানে হোয়াটস অ্যাপে কথা আদানপ্রদান হতো তাদের। বিষয়টি হঠাৎ কারা কর্তৃপক্ষের নজরে আসলে তদন্তে বেরিয়ে আসে আসল ঘটনা।

এ ঘটনার মধ্যেমে বন্দি ও কারা কর্তৃপক্ষের মধ্যে বিদ্যমান সীমারেখাকে ভিক্টোরিয়া অতিক্রম করেছেন বলে মন্তব্য করেছেন আদালত। যদিও সরকার পক্ষের আইনজীবীর দাবি ছিল, জেমসের সাথে ঘনিষ্ট সম্পর্ক আছে এই কারা প্রধানের। তবে ভিক্টোরিয়ার আইনজীবী জানান, এ ঘটনার জন্য এই নারী যথেষ্ট অনুতপ্ত। তাকে সাজা না দেয়ার জন্যও আবেদন করা হয়। কিন্তু এই ঘটনাকে ‘জঘন্য’ উল্লেখ করে ভিক্টোরিয়াকে ৮ মাসের কারাদণ্ড দেয়া হয়।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply