অভিনেত্রী মাধবী মুখপাধ্যায় অসুস্থ, ভর্তি হাসপাতালে

|

মাধবী মুখপাধ্যায়। ছবি: সংগৃহীত।

ভারতীয় অভিনেত্রী মাধবী মুখপাধ্যায়কে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ৮০ বছর বয়সী এই অভিনেত্রী দীর্ঘদিন ধরেই রক্তস্বল্পতায় ভুগছিলেন। আপাতত হাসপাতালে বেশ কয়েকটি মেডিকেল পরীক্ষা করানো হবে বলে জানিয়েছে চিকিৎসকরা।

জানা গেছে, শুক্রবার (২৯ এপ্রিল) স্থানীয় সময় সকালে হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হয় মাধবী মুখপাধ্যায়ের। সাথে সাথেই তাকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই আপাতত মেডিসিন বিভাগের তত্বাবধায়নে থাকবেন তিনি।

উল্লেখ্য, মাধবী মুখপাধ্যায় একজন স্বনামধন্য ভারতীয় বাঙালি অভিনেত্রী। অভিনয় জীবনে অসংখ্য ছবিতে অভিনয় করেছেন তিনি। ১৯৫৬ সালে তপন সিংহের টনসিল ছবিতে তিনি প্রথম মুখ্য ভূমিকায় অভিনয় করেন মাধবী। অভিনেত্রীর আসল নাম মাধুরী। ১৯৬০ সালে মৃণাল সেনের বাইশে শ্রাবণ ছবিতে অভিনয় করেন। এই ছবির প্রযোজক বিজয় চট্টোপাধ্যায় তার নতুন নামকরণ করেন মাধবী।

সত্যজিৎ রায়ের পরিচালনায় ১৯৬৩ সালে মহানগর ছবিতে অভিনয় করেন মাধবী। এটা ছিল নারী চরিত্র প্রধান একটি চলচ্চিত্র। এই ছবিতে আরতির ভূমিকায় তার অভিনয় যথেষ্ট সাড়া ফেলেছিল। এরপর তিনি ১৯৬৪ সালে সত্যজিৎ রায়ের পরিচালনায় রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নষ্টনীড়’ অবলম্বনে ‘চারুলতা’ চলচ্চিত্রে অভিনয় করে যথেষ্ট প্রশংসিত হয়েছিলেন। ১৯৬৫ সালে সত্যজিৎ রায়ের পরিচালনায় ‘কাপুরুষ’ ছবিতে অভিনয় করেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply