ওয়াইফ ক্যারিং চ্যাম্পিয়নশিপ, অংশ নিতে সঙ্গীর ওজন লাগবে কমপক্ষে ৫০ কেজি

|

যুক্তরাজ্যের ডরকিংয়ে অনুষ্ঠিত হয়ে গেল ওয়াইফ ক্যারিং চ্যাম্পিয়নশিপ। অদ্ভুত এই খেলায় স্ত্রীকে কাঁধে নিয়ে পাড়ি দিতে হয় ৩৮০ মিটার পথ। তবে প্রতিযোগিতায় অংশ নিতে হলে অংশগ্রহণকারী সঙ্গীর ওজন হতে হবে কমপক্ষে ৫০ কেজি।

পৃথিবীর কয়েকটি খেলার নাম যদি আপনাকে বলতে বলা হয়, তাহলে আপনার মাথায় নিশ্চয়ই শুরুতে চলে আসবে ক্রিকেট, ফুটবল, হকির মতো খেলার নাম। একটু ভিন্নভাবে চিন্তা করলে মাথায় আসতে পারে টেনিস বা হ্যান্ডবলের কথা। কিন্তু পৃথিবীতে এমন অনেক খেলা আছে যা সম্পর্কে আমাদের তেমন জানা নেই। তেমনই একটি খেলার নাম ওয়াইফ ক্যারিং চ্যাম্পিয়নশিপ।

ওয়াইফ ক্যারিং চ্যাম্পিয়নশিপ নামটা যেমন ভিন্ন এই খেলার ধরনটাও বেশ ভিন্ন। অংশগ্রহণকারী তার স্ত্রীকে কাঁধে নিয়ে পাড়ি দেয় ৩৮০ মিটারের বেশি পথ। দ্রুততম সময়ের মধ্যে পানি ও শুষ্ক বাধা অতিক্রম করে যেতে হয় ফিনিশিং লাইনে। তবে এই খেলায় অংশ নিতে হলে অংশগ্রহণকারীদের স্ত্রীর ওজন হতে হয় কমপক্ষে ৫০ কেজি।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ডরকিং এ অনুষ্ঠিত হয়েছে এই প্রতিযোগিতা। যেখানে অংশ নিয়েছিলেন অ্যালেক্স বোন এবং তার সঙ্গী মিলি বার্নহ্যাম। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ২০ সেকেন্ড আগে পৌঁছে জিতে নিয়েছেন পুরস্কার।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply