টি-টোয়েন্টিতে সর্বকালের সেরা অলরাউন্ডারের তালিকায় তিনে সাকিব, শীর্ষে ওয়াটসন

|

সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বকালের সেরা অলরাউন্ডারদের কাতারে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। বুধবার (২৭ এপ্রিল) আইসিসি নিজেদের ফেইসবুক পেইজে প্রকাশ করেছে এই তালিকা। আইসিসির প্রকাশিত এই তালিকায় ৪০৮ পয়েন্ট নিয়ে সাকিব আছেন ৩ নম্বর অবস্থানে।

আইসিসি তাদের প্রকাশিত এই তালিকা প্রণয়নে কিছুটা রহস্য রেখেছে। ১, ৩, ৫, ৮ ও ১০ নম্বর অবস্থানের ক্রিকেটারের নাম প্রকাশ করলেও প্রকাশ করেনি ২, ৪, ৬, ৭ ও ৯ নম্বর ক্রিকেটারদের নাম। ভক্তদের বলা হয়েছে ধারণা করতে।

৫৫৭ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন। ৫ নম্বরে ভারতের ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের নায়ক যুবরাজ সিং। ৮ নম্বর অবস্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড হাসি আর ১০ নম্বরে ইউনিভার্স বস ক্রিস গেইল।

২ নম্বরে দেয়া আছে ৪১২ পয়েন্ট পাওয়া কোনো এক পাকিস্তানি ক্রিকেটারের নাম। ধারণা করে নেয়াই যায় নামটা শহীদ আফ্রিদি। ৪ নম্বরের বেনামী ক্রিকেটারের পাশে দেয়া আছে অস্ট্রেলিয়ার পতাকা। এক্ষেত্রে ভক্তদের বেশিরভাগেরই ধারণা, নামটা গ্লেন ম্যাক্সওয়েল।

৬ ও ৭ নম্বরে শ্রীলঙ্কান এবং আফগান ক্রিকেটারের নামের ব্যাপারে আছে দ্বিধা। শ্রীলঙ্কান ক্রিকেটারের ক্ষেত্রে কেউ ভাবছেন জয়সুরিয়া, কেউ দিলশান, কেউ আবার ম্যাথিউস। আর আফগান ক্রিকেটারের ক্ষেত্রেও দাবিদার দু’জন। মোহাম্মদ নবী এবং রশিদ খান।

৯ নম্বরে থাকা বেনামী উইন্ডিজ ক্রিকেটারটি হতে পারেন ডোয়াইন ব্র্যাভো, আন্দ্রে রাসেল অথবা কাইরন পোলার্ডের মধ্যে কেউ একজন।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply