ভিয়ারিয়ালকে হারিয়ে সেমিফাইনালের পথে পা বাড়িয়েছে লিভারপুল

|

চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় সেমিফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে জয় পেয়েছে লিভারপুল। ২-০ গোল ব্যবধানে তারা হারিয়েছে স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়ালকে। আর তাতে দুই মৌসুম পর আবারও এ টুর্নামেন্টের ফাইনালের পথে পা বাড়িয়ে দিয়েছে ক্লপ শিষ্যরা।

ঘরের মাঠ অ্যানফিল্ডের সুবিধা নিয়ে ম্যাচের শুরুতেই আক্রমনের পসড়া সাজায় অলরেডরা। কিন্তু প্রতিপক্ষ ভিয়ারিয়াল প্রথমার্ধে দেখিয়েছে কেনো তাদের ছোট করে দেখার সুযোগ নেই। মানে সালাহদের একের পর এক আক্রমন যখন স্প্যানিশ ক্লাবটির রক্ষণে নষ্ট হচ্ছিল, তখন ধারণা পাওয়া যাচ্ছিল কেনো বায়ার্ন টিকতে পারেনি তাদের বিপক্ষে।

দ্বিতীয়ার্ধের একেবারে শুরুতে লিভারপুল এগিয়েও যায়। কিন্তু সেটি বাতিল হয় অফ সাইডের কারণে। অবশ্য সেই হতাশা কাটাতে খুব বেশি সময় লাগেনি ক্লপ শিষ্যদের।

৫৩ মিনিটে এন্ডারসনের ক্রস ভিয়ারিয়ালের ডিফেন্ডার এস্তুপিনানের পায়ে লেগে বল জড়ায় জালে; ভাঙে ডেডলক। গোলরক্ষক শেষ মুহূর্তে চেষ্টা করেও সফল হয়নি।

মিনিট দুয়েকের মাথায় আবারও গোলের দেখা পায় লিভারপুল। এবার সালাহর পাসে স্কোর শিটে নাম তোলেন সাদিও মানে।

দুই গোলে এগিয়ে থেকে প্রতিপক্ষের মাঠে ৪ মে নামবে লিভারপুল। তবে ভিয়ারিয়াল প্রতিপক্ষের মাঠে ভালো না করলেও তাদের মাঠে যেকোনো দলকে হারাতে পারে তা হাড়ে হাড়েই টের পেয়েছে শেষ ষোলোর ম্যাচে য়্যুভেন্টাস আর কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখ।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply