ঈদের আগে চাঁদা না দেয়ায় বিডিআর বাজারে হামলার অভিযোগ

|

ঈদের আগে চাঁদা না দেয়ায় উত্তরা ৬ নম্বর সেক্টরের বিডিআর বাজারে হুমকি ধামকি দিতে দেখা যায় স্থানীয় কয়েজকজনকে। হামলা করা হয় বাজার সমিতির অফিসেও। ভাঙচুর করা হয় সিসি ক্যামেরা। বাজার সমিতির অভিযোগ, চাঁদা না পেয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা মহসিন সরকার তার লোকজন নিয়ে হামলা চালায়। যার নেতৃত্ব দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম ওরফে গোল্ডেন শফি, যা ধরা পড়েছে বাজারের সিসি ক্যামেরার ফুটেজে। পুলিশ বলছে, অভিযোগ পেয়ে ঘটনা তদন্ত করছেন তারা।

গত ৯ এপ্রিলের এ ঘটনায় প্রতিকার চেয়ে ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে উত্তরা পূর্ব থানা ও ডিসি অফিসে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। উত্তরা ৬ নম্বর সেক্টর কাঁচা বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সভাপতি আলী রাজের দাবি, বেশকিছু দিন ধরে একটি পক্ষ বাজার দখলের পায়তারা করছে। নানা ইস্যুতে তাার মোটা অংকের চাঁদাও চেয়েছে বলে অভিযোগ করছেন এই ব্যবসায়ী নেতা।

২০০৭ সালে উত্তরা ৬ নম্বর সেক্টরে প্রধান সড়কের পাশে বাজারটি বসায় তৎকালীন সীমান্তরক্ষী বাহিনী বিডিআর। নিম্ন ও মধ্যবিত্তের কথা বিবেচনা করে তত্বাবধায়ক সরকারের আমলে রাজউকের জায়গায় এই বাজার বসানো হয়। বর্তমানে এখানে ছোট বড় মিলিয়ে প্রায় ৫০০ দোকান রয়েছে। যা উত্তরা সেক্টর ৬ কাঁচা বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির তত্বাবধানে পরিচালিত হচ্ছে। ডিএমপির ডিসি (উত্তরা) মোহাম্মদ মোর্শেদ আলম বলছেন, বাজারে হামলার বিষয়টি শুনেছেন তারা। সিসি ফুটেজ দেখে ঘটনাটি তদন্ত করা হচ্ছে বলেও জানালেন তিনি।

যদিও অভিযোগের বিষয়ে জানতে কাউন্সিলর শফিকুল ইসলাম ওরফে গোল্ডেন শফি ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মহসিন সরকারকে বার বার ফোন করেও পাওয়া যায়নি।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply