ওয়াকার-ওয়াসিমকে বল করতে দিলে ছিনিয়ে নিতো: সেলিম মালিক

|

বাম থেকে ওয়াকার ইউনিস, সেলিম মালিক ও ওয়াসিম আকরাম। ছবি: সংগৃহীত

মেলবোর্নের ঐতিহাসিক ফাইনালে ১৯৯২ সালে ইমরান খানের নেতৃত্বে ওয়ানডে বিশ্বকাপ জিতেছিলো পাকিস্তান। শিরোপা জিতেই দলটির দায়িত্ব ছেড়ে দেন ইমরান। এরপরপরই সেলিম মালিককে দলের দায়িত্ব দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর সে সময় পাকিস্তান ক্রিকেটের প্রাণ পেস জুটি ওয়াসিম আকরাম ও ওয়াকার ইউনুস। যারা কিনা সর্বকালের অন্যতম সেরা বিপদজনক পেস বোলিং জুটি হিসেবে স্বীকৃত। ক্রিকেট মাঠ কিংবা মাঠের বাইরে সবাই তাদের ভদ্রলোক বলেই মানে।

তবে, সম্প্রতি এই পেস জুটির বিরুদ্ধে বোমা ফাটিয়েছেন তাদেরই সতীর্থ সেলিম মালিক। এক সাক্ষাৎকারে জানিয়েছেন তাকে অধিনায়ক করার সিদ্ধান্তে ক্ষুব্ধ ছিলেন ওয়াসিম ও ওয়াকার। কোনো সাহায্য তো পাননি বরং অপমানিত হয়েছেন বার বার। বল করতে দিলেও ছিনিয়ে নিতেন এই দুই বোলার।

সেলিম মালিক বলেন, দলের অধিনায়ক করায় ওয়াসিম এবং ওয়াকার কেউ আমার সাথে কথা বলত না। কখনো সমর্থন করেননি, পেশাদার হিসেবে শুধু নিজেদের পারফরম্যান্সে মনযোগ দিয়েছেন। যখন আমি তাদের বল করতে বলতাম, তারা আমার কাছ থেকে বল ছিনিয়ে নিতো।

সেলিম মালিকের দাবি, এর পেছনে নিশ্চয়ই কোনো ক্রিকেট রাজনীতি জড়িত ছিলো। বলেন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ছয় ম্যাচের মধ্যে পাঁচ ম্যাচে জয় পেয়েছি আমরা। কিছু লোক এতে সমস্যায় পড়েছিল। কারণ আমি পাকিস্তানের হয়ে সিরিজ জিতেছিলাম। তখন সবাই পরিকল্পনা করছিল কীভাবে আমাকে সরিয়ে দেয়া যায়। কিন্তু তখন বুঝতে পারিনি।

পাকিস্তানের হয়ে সেলিম মালিকের ক্যারিয়ার খুব বেশি দীর্ঘায়িত হয়নি। ২০০০ সালে ম্যাচ ফিক্সিং এর দায়ে আজীবনের জন্য নিষিদ্ধ হন এই ব্যাটার। তার বিরুদ্ধে ঘুষ দেয়ার অভিযোগ এনেছিলেন অস্ট্রেলিয়ার প্রয়াত ক্রিকেটার শেন ওয়ার্ন, মার্ক ওয়াহ এবং টিম মে। সূ্ত্র: হিন্দুস্থান টাইমস।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply