সেবাগ্রহীতাকে পেটানোর অভিযোগ কুমিল্লা পাসপোর্ট অফিসের ডিডির বিরুদ্ধে তদন্তের নির্দেশ

|

সেবাগ্রহীতা পেটানোর অভিযোগে অভিযুক্ত কুমিল্লা পাসপোর্ট অফিসের উপ-পরিচালক (ডিডি) মো. নুরুল হুদা।

কুমিল্লা ব্যুরো:

তিন সেবাগ্রহীতাকে পেটানোর অভিযোগ আমলে নিয়ে কুমিল্লা পাসপোর্ট অফিসের উপ-পরিচালক (ডিডি) মো. নুরুল হুদার বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশিত হলে তা আদালতের নজরে আসায় মঙ্গলবার (২৬ এপ্রিল) কুমিল্লা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ১ নম্বর আমলী আদালতের বিচারক মো. আব্বাস উদ্দীন এ আদেশ দেন। আদালত আগামী ১৫ কার্য দিবসের মধ্যে তদন্ত শেষ করে প্রতিবেদন দাখিলের জন্য র‍্যাব-১১ (সিপিসি-২) কুমিল্লা ক্যাম্পের অধিনায়ককে নির্দেশ দিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ‘চেয়ারে বসায় ৩ সেবা গ্রহীতাকে পেটালেন ডিডি’ শিরোনামে গত ১৮ এপ্রিল একটি সংবাদ প্রকাশিত হলে ওই সংবাদটি কুমিল্লা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের ১ নম্বর আমলী আদালতের বিচারক মো. আব্বাস উদ্দীনের নজরে আসে। এতে মঙ্গলবার আদালতের বিশেষ নির্দেশের প্রেক্ষিতে নথি উপস্থাপন করা হয়। আদালতের বিচারক তার আদেশ অংশে ওই নিউজটি হুবহু উপস্থাপন করেন।

আদেশের একাংশে প্রকাশিত সংবাদের এবং তাতে বর্ণিত ঘটনার সত্যতা অনুসন্ধানের জন্য ‘দ্য কোড অব ক্রিমিনাল প্রসিডিউর ১৮৯৮ এর ধারা ১৯০(১)(সি) অনুযায়ী আমলে গ্রহণ করা এবং বিস্তারিত তদন্তের নির্দেশনা প্রদান করা যুক্তিযুক্ত’- বলে উল্লেখ করেন।

আদালত ওই সংবাটি র‍্যাব-১১ এর কুমিল্লা ক্যাম্পের অধিনায়ককে সরেজমিনে গিয়ে তদন্তের নির্দেশ দেন। আদালত অত্র আদেশের তারিখ হতে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে জানার জন্য কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের ডিডি মো. নুরুল হুদার সাথে যোগাযোগের চেষ্টা করেও না পাওয়ায় তার বক্তব্য জানা যায়নি।

র‍্যাব-১১ এর কুমিল্লা ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, আদালতের আদেশের কপি এখনও হাতে পাইনি, পেলে তদন্ত কার্যক্রম শুরু করা হবে।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply