ক্ষমতায় থাকলে পুতিনকে ‘পারমাণবিক’ শব্দ বলা থেকে বিরত রাখতাম: ট্রাম্প (ভিডিও)

|

ছবি: সংগৃহীত

দুই মাসেরও অধিক সময় ধরে চলছে রুশ-ইউক্রেন সংঘাত। সংঘাতের জেরে রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা চাপালেও সরাসরি অংশ নেয়নি মার্কিন যুক্তরাষ্ট্র। এদিকে রাশিয়াও পারমাণবিক যুদ্ধের ব্যাপারে যুক্তরাষ্ট্র ও তার মিত্র দেশকে হুমকি দিয়ে আসছে। তবে জো বাইডেনের জায়গায় ক্ষমতায় থাকলে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে বারবার ‘পারমাণবিক’ শব্দ বলা থেকে বিরত রাখতেন বলে মন্তব্য করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সোমবার (২৫ এপ্রিল) ‘পিয়ার্স মরগ্যান আনসেন্সরড’ নামক একটি অনুষ্ঠানে এসে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বলেন, পুতিন বারবার ‘পারমাণবিক’ শব্দটি ব্যবহার করেন। তিনি এটি প্রতিদিন ব্যবহার করেন। এবং সবাই এতে ভয় পায়। যেহেতু তারা ভয় পায় তাই পুতিন এটি আরও বেশি করে ব্যবহার করেন।

আরও পড়ুন: আদালত অবমাননায় ট্রাম্পের শাস্তি, দৈনিক ১০ হাজার ডলার জরিমানা

সাবেক মার্কিন প্রেসিডেন্ট আরও বলেন, বাইডেন বলেন রাশিয়ার পারমাণবিক অস্ত্র আছে। কিন্তু আমাদের (যুক্তরাষ্ট্র) আরও ভালো অস্ত্র আছে। ইতিহাসের সর্বকালের সবচেয়ে শক্তিশালী সাবমেরিন আমাদের। পুতিনকে বলবো, আপনার দেশের চেয়ে অনেক বেশি ও শক্তিশালী অস্ত্র আমাদের রয়েছে। আপনি আমার সাথে কখনও ‘পারমাণবিক’ শব্দটি ব্যবহার করতে পারবেন না। যদি করেন, তাহলে সমস্যায় পড়বেন বলেও হুঁশিয়ারি ট্রাম্পের। সূত্র: এনডিটিভি।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply