পুতিনের মতো খেলাধুলার দারুণ ভক্ত বাইডেনও

|

ছবি: সংগৃহীত

বিশ্বের অন্যতম শক্তিধর দুই দেশ মার্কিন যুক্তরাষ্ট্র ও রাশিয়া। সামরিক শক্তিতে পরস্পরের প্রবল প্রতিদ্বন্দ্বী তারা। আর তাই সবার নজর থাকে এই মহাশক্তিধর দু’দেশের প্রেসিডেন্টের দিকে। বিশেষ করে পছন্দ-অপছন্দের দিকে।

সারা পৃথিবীকে বুড়ো আঙ্গুল দেখিয়ে ইউক্রেনে হামলা চালিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছেন বিশ্বজুড়ে। অথচ এই পুতিন একজন স্পোর্টসম্যান। কারাতে কিংবা আইস হকির স্টিক হাতে এরই মধ্যে তার বহু ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

বিশ্ব রাজনীতিতে তীব্র মতপার্থক্য থাকলেও, পুতিনের মতো আইস হকির ভক্ত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, ফ্লোরিডার পেশাদার আইস হকি দল টাম্পা বে লাইটনিংকে হোয়াইট হাউজে আমন্ত্রণ জানিয়েছেন তিনি। স্ট্যানলি কাপে টানা দু’বার চ্যাম্পিয়ন হওয়ায় গোটা দলকে দিলেন অভ্যর্থনা। প্রকাশ করলেন খেলার প্রতি নিজের ভালোবাসার কথা।

বাইডেন বলেন, হোয়াইট হাউজে আজ আনন্দের জোয়ার। উপলক্ষ্যটাও সবার জানা। এখানে আজ শোভা পাচ্ছে চ্যাম্পিয়নদের ট্রফি। স্ট্যানলি কাপে টানা দু’বার চ্যাম্পিয়ন হওয়ায় পুরো দলকে জানাই অভিনন্দন।

প্রথমবারের মতো হোয়াইট হাউজ পরিদর্শনে এসে গর্বিত টাম্পা বে লাইটনিং হকি দলও। অনুষ্ঠানের শেষে প্রেসিডেন্ট বাইডেনের নাম সম্বলিত জার্সি উপহার দেয়া হয় আইস হকি দলের পক্ষ থেকে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply