চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে মুখোমুখি রিয়াল-সিটি, এগিয়ে কারা?

|

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও ইংলিশ দল ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার (২৬ এপ্রিল) বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় সিটিজেনদের আতিথ্য নেবে রিয়াল মাদ্রিদ। সাম্প্রতিক ফর্ম আর দলীয় শক্তির বিচারে এই ম্যাচে ফেভারিটের তকমা পাচ্ছে সিটিজেনরা। তবে যে কোনো দলকে হারানোর সক্ষমতা আছে রিয়ালের।

চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির এটি হবে ৭ম দেখা। এর আগের ৬ ম্যাচে দুই দলের জয় সমান দুটি করে। আর ড্র হয়েছে বাকি দুই ম্যাচ। কিন্তু সবশেষ ২০২০ চ্যাম্পিয়ন্স লিগ দেখায় ম্যাচের দুই লেগেই স্প্যানিশ জায়ান্টদের হারিয়ে এই ম্যাচে ফেভারিটের তকমা পেয়েছে পেপ গার্দিওলার সিটি।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে রিয়ালের মুখোমুখি হবার আগে দুই ফুটবলারের ফিটনেস নিয়ে শঙ্কিত সিটিজেনরা। রাইট ব্যাক কাইল ওয়াকার ও সেন্ট্রাল ডিফেন্ডার জন স্টোন এখনও শতভাগ ফিট নয়। সিটি কর্তৃপক্ষ বলছে এই দুজনের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবেন তারা। তবে নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচ নিশ্চিতভাবেই মিস করবেন মিডফিল্ডার জাও ক্যানসেলো। সিটির জন্য স্বস্তির খবর ওয়াটফোডের বিপক্ষে সবশেষ লিগ ম্যাচে ডি ব্রুইনা ব্যথা নিয়ে খেললেও রিয়াল ম্যাচে ফিট অবস্থায় পাওয়া যাবে এই বেলজিয়ান প্লেমেকারকে।

গার্দিওলার মতে, বিশ্বের সেরা ক্লাবের সাথে সেমিতে মুখোমুখি হওয়াটা দারুণ। তবে এখন আমাদের সেরাটা দিতে হবে রিয়ালকে হারাতে হলে। আমি আশাবাদী ফাইনালে পৌঁছানোর ব্যাপারে। আশা করি অসাধারণ পারফরম্যান্স দেখবে সিটিজেনরা।

দলীয় শক্তির বিচারে যে রিয়াল মাদ্রিদের চেয়ে এই মুহূর্তে এগিয়ে সিটি তা মানেন খোদ রিয়াল কোচ কার্লো আনচেলত্তি।

রিয়াল বস বলেন, আরেকটা ফাইনালের খুব কাছে রিয়াল মাদ্রিদ। কিন্তু কিছুটা চিন্তিত আমি, কারণ আমাদের প্রতিপক্ষ সিটি খুবই শক্তিশালী। যদিও এমন পরিস্থিতি মোকাবেলা করতে অভ্যস্ত দল। আশা করি, ছেলেরা মাঠে সেরাটা দিতে পারবে।

তবে রিয়াল মাদ্রিদ যে সিটিকে হারিয়ে ফাইনালে উঠতে পারে তাই বলছে দলটির সাম্প্রতিক পারফরম্যান্স। কোয়ার্টার ফাইনালে চ্যাম্পিয়ন চেলসিকে হারিয়েছে স্প্যানিশ ক্লাবটি। আর শেষ ষোল’র ম্যাচে মেসি, নেইমার, এমবাপ্পের পিএসজিকে বিদায় করেছে ব্লাঙ্কোসরা। সিটি ম্যাচের আগে ইনজুরি শঙ্কা আছে রিয়াল শিবিরেও। স্কোয়াডে থাকলেও মাঝমাঠের প্রহরী ক্যাসেমিরো ও ডিফেন্ডার ডেভিড আলাবার ফিনটেস নিয়ে আছে শঙ্কা।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply