বিজয় ছাড়া যে চূঁড়ায় পোঁছাতে পারেননি কোনো ক্রিকেটার

|

দেশের প্রথম ক্রিকেটার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে এক মৌসুমে হাজার রানের কীর্তি গড়লেন এনামুল হক বিজয়। বিকেএসপিতে আজ মঙ্গলবার (২৬ এপ্রিল) রুপগঞ্জ টাইগার্সের বিপক্ষে হাজার রানের রেকর্ড গড়েন তিনি। ২০১৩ সালে লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর প্রিমিয়ার লিগ ক্রিকেটে যে কীর্তি নেই আর কারও।

আজ রুপগঞ্জের বিপক্ষে ধীরে শুরু করলেও ক্রমেই আগ্রাসী হতে থাকেন বিজয়। ১২তম ওভারের প্রথম বলে নাহিদের করা প্রথম বলেই মাত্র ৩৮ বলে অর্ধশতকের দেখা পান এই ক্রিকেটার। সেখান থেকে ১০০০ রানের মাইলফলকে পৌঁছাতে দরকার ছিল আরও ৩০ রান। ১৮তম ওভারেই সেই লক্ষ্যে পৌঁছে যান এই উইকেটরক্ষক ব্যাটার। অভিনন্দনে সিক্ত হন সতীর্থ ও প্রতিপক্ষ খেলোয়াড়দের।

এর আগে, ২০১৮-১৯ মৌসুমে সর্বোচ্চ ৮১৪ রানের মালিক ছিলেন সাইফ হাসান। এবার উড়তে থাকা বিজয়ের ব্যাটে নতুন ইতিহাস। এখন পর্যন্ত ১৪ ম্যাচ খেলে ৮০ গড়ে ১০৪২ রান করেছেন তিনি। ৮ অর্ধশতকের সঙ্গে আছে ৩ শতক। আরও এক ম্যাচ খেলার সুযোগ পাবেন বিজয়। তাতে মোট রান আরও বাড়িয়ে নেয়ার সুযোগও থাকছে তার।

আরও পড়ুন: আবাহনীর রাজত্ব কেড়ে নিল শেখ জামাল, বিপিএলের পর ডিপিএলের ট্রফিও ইমরুলের হাতে

বিজয়-সাইফের পর ডিপিএলের এক মৌসুমে তৃতীয় সর্বোচ্চ রান নাঈম শেখের। ২০১৮-১৯ মৌসুমে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ৮০৭ রান করেন নাঈম। ওই মৌসুমেই চতুর্থ সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন রকিবুল হাসান। তিনি করেছিলেন ৭৮১ রান। এছাড়া পঞ্চম সর্বোচ্চ ৭৫২ রান আছে লিটন দাসের। ২০১৭ সালে আবাহনী লিমিটেডের হয়ে এই রেকর্ড গড়েছিলেন লিটন।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply