‘তেঁতুলতলা মাঠে সরকারের কোনো নিষেধাজ্ঞা না থাকায় নির্মাণ কাজ চলছে’

|

সরকারের দিক থেকে কোনো নিষেধ না থাকায় কলাবাগানের তেঁতুলতলা মাঠে থানা নির্মাণকাজ বন্ধের সুযোগ নেই বলে জানিয়েছে ডিএমপি। যেসব শিশু ওই মাঠে খেলাধুলা করতো তাদের অন্য মাঠে খেলার পরামর্শ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) বিকেলে মাঠ ইস্যুতে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা জানান ডিএমপির ডিসি (মিডিয়া) ফারুক হোসেন।

তিনি বলেন, তেঁতুলতলার যেখানে কলাবাগান থানা নির্মাণ করা হবে সেই জমির মালিক বাংলাদেশ সরকারের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়। এখানে থানা ভবন নির্মাণ করার জন্য যে প্রস্তাব দেয়া হয় সেই প্রস্তাব আইনকানুন মেনে যাচাই বাছাই করে এখানে থানা ভবন নির্মাণের অনুমোদন দেয়া হয়েছে। এটার জন্য ঢাকা মেট্রোপলিটনের পুলিশ কোরে যে টাকা আসে সেখান থেকে প্রায় ২৭ কোটি টাকা সরকারকে বরাদ্দ বাবদ প্রদান করা হয়েছে।

এদিকে, তেঁতুলতলা মাঠে নয়জন নির্মাণ শ্রমিকের কাজের তত্ত্বাবধান করছেন ১৫ জন পুলিশ। ইতোমধ্যে পিলার তৈরি জন্য রডের কাঠামো তৈরি করা হয়েছে। পিলার ঢালাই শেষেই দেয়াল নির্মাণে ইটের গাঁথুনি বসবে। তারপর শুরু হবে মূল ভবন তৈরির কাজ।

ইতোমধ্যে এই মাঠে থানা নির্মাণের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে এএলআরডি, বাপা, বেলা, আসক, ব্লাস্ট, গ্রিন ভয়েস, নিজেরা করি, নাগরিক উদ্যোগ, নারীপক্ষ, বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী, হিউম্যান রাইটস সাপোর্ট সোসাইটি ও টিআইবি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply