ঢাকা থেকে বরিশাল যাবে রেকর্ডসংখ্যক মানুষ, কতটা প্রস্তুত নৌপথ?

|

এবার ঈদে নৌপথে ঢাকা থেকে বরিশালে যাবে রেকর্ডসংখ্যক মানুষ। এমনটাই ধারণা লঞ্চ মালিক থেকে শুরু করে সংশ্লিষ্ট সবার। যাত্রীদের নিরাপত্তা ও দুর্ঘটনা এড়াতে সব ধরনের প্রস্তুতি রয়েছে বলে জানালেন বিআইডব্লিউটিএ, বরিশালের যুগ্ম পরিচালক মোহাম্মদ মুস্তাফিজুর রহমান। লঞ্চের ছোটখাটো ক্রটিগুলোর মেরামত চলছে। এদিকে ঢাকা-বরিশাল রুটের বিলাসবহুল লঞ্চের কেবিনের টিকিট এরই মধ্যে শেষ হয়ে গেছে।

রাজধানী থেকে বাড়ি ফেরা এবং ঈদ শেষে কর্মস্থলে ফিরতে, লঞ্চের কেবিনের জন্য কাউন্টারগুলোতে ছুটছেন সাধারণ মানুষ। কেউ কাঙ্খিত টিকিট পাচ্ছেন, কেউ ফিরছেন হতাশ হয়ে। লঞ্চ মালিকরা বলছেন, বাড়তি যাত্রীর চাপ সামাল দিতে বিশেষ সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও ২৮টি বিলাসবহুল লঞ্চ প্রস্তুত রয়েছে বলেও জানালেন লঞ্চ মালিকরা। এছাড়া যাত্রীদের আকৃষ্ট করতে ঢাকা-বরিশাল রুটের প্রতিটি লঞ্চে চলছে মেরামত ও রঙের কাজ।

এদিকে, যাত্রীদের ভোগান্তি লাঘবে লঞ্চঘাট থেকে বাস টার্মিনাল পর্যন্ত ফ্রি বাস সার্ভিসের ব্যবস্থা করেছে সিটি কর্পোরেশন। মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ জানালেন, এই বাস সার্ভিস দেয়া হবে বিনামূল্যে।

২৫ রমজান থেকে প্রতিদিন বরিশালের উদ্দেশে রাজধানী ছাড়বে লক্ষাধিক যাত্রী। এর মধ্যে ঈদ উপলক্ষে ৫০ থেকে ৫শ টাকা পর্যন্ত ভাড়া বাড়িয়েছে লঞ্চ কর্তৃপক্ষ।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply