ঈদে জমে উঠেছে প্রযুক্তির বাজার, চাহিদা বেশি স্মার্টফোনের

|

ঈদ উপলক্ষে চাঙ্গাভাব প্রযুক্তি পণ্যের বাজারে। বিশেষ করে স্মার্টফোন এবং বিভিন্ন গেজেটের বিক্রি বেশ বেড়েছে। যাদের সামর্থ্য আছে ঈদ উপলক্ষে নতুন ফোন কিনছেন তারা। আর নির্মাতা প্রতিষ্ঠানগুলোও বাজারে ছেড়েছে নিত্যনতুন প্রযুক্তি সুবিধা সম্পন্ন হ্যান্ডসেট। ক্রেতা আকৃষ্ট করতে নানা অফারের পসরা সাজিয়েছেন বিক্রেতারাও।

ঈদে সবকিছুতেই নতুনত্বের ছোঁয়া চাই। নতুন পোশাক, নতুন জুতার মতই নতুন ফোন কেনাটা এখন অনুষঙ্গ। ঈদ বাজারে মাঝারি দামের অর্থাৎ ১০ হাজার থেকে শুরু করে ৩০ হাজার টাকার মধ্যে থাকা হ্যান্ডসেটগুলোর চাহিদা সবচেয়ে বেশি। রাজধানীর বিভিন্ন মার্কেট এবং শপিং মলগুলোর মোবাইল জোনে ভিড় করছেন প্রযুক্তি প্রেমীরা।

এদিকে, ক্রেতা টানতে বাজারজাতকারী প্রতিষ্ঠানগুলো বিভিন্ন অফার ঘোষণা করেছে। এসব অফারের মধ্যে বিদেশ ভ্রমণের সুযোগের পাশাপাশি আছে মূল্য ছাড়, ক্যাশব্যাক, উপহার ও কুপন। আবার একটু বেশি দামি হ্যান্ডসেটের জন্য আছে জিরো ইন্টারেস্টে ১২ থেকে ২৪ মাসের কিস্তি সুবিধা। বিক্রেতারা বলছেন, এসব ছাড় ও উপহারের সুযোগ নিয়ে স্মার্টফোনপ্রেমীরা বিভিন্ন মডেলের ফোন কিনছেন।

স্মার্টফোনের পাশাপাশি বিভিন্ন প্রযুক্তি পণ্যের প্রতিও ঝোঁক আছে ক্রেতাদের। ভ্রমণ পিপাসু তরুণ-তরুণী অথবা টিকটক কিংবা ইউটিউবাররাও সংগ্রহ করছেন তাদের চাহিদার ডিভাইসটি। তবে এবার স্মার্টফোনসহ অন্যান্য প্রযুক্তি পণ্যের দাম খানিকটা বেশি বলে মনে করছেন ক্রেতারা।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply