সিরাজগঞ্জে ৪ দিনে শিয়ালের কামড়ে আহত ১৫, আতঙ্কে ৫ গ্রামের মানুষ

|

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত।

সিনিয়র রিপোর্টার, সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জের উল্লাপাড়ার পূর্বদেলুয়া, মাগুড়াডাঙ্গা, গিয়ালা, পূর্ণিমাগাঁতী ও গোয়ালজানী গ্রামের লোকজন এখন শিয়াল আতঙ্কে দিন কাটাচ্ছেন। গত ৪ দিনে শিয়ালের কামড়ে শিক্ষার্থীসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। এদের মধ্যে পূর্বদেলুয়া গ্রামে আহতের সংখ্যা বেশি।

বড়হর ইউপি সদস্য পূর্বদেলুয়া গ্রামের বাসিন্দা বাবলু রায় জানান, আনুমানিক ১৫-২০টি শিয়াল কয়েকদিন আগে পূর্বদেলুয়া ও মাগুড়াডাঙ্গা গ্রামের পাশে অবস্থিত একটি ধান ক্ষেতে আশ্রয় নেয়। প্রথম দিকে রাতে গ্রামে ঢুকে এগুলো প্রচুর ডাকাডাকি করতো। ৩ দিন আগে পূর্বদেলুয়া গ্রামের তারেক হোসেন (২৯) ও সোহেল রানা (৩৫) পাশের ধানের মাঠে গেলে এক সঙ্গে ৩-৪টি শিয়াল তাদের আক্রমণ করে এবং উভয়কে কামড়ে দেয়। এরপর একে একে মোট ১৫ জন আহত হয় শিয়ালের কামড়ে।

আহতদের মধ্যে ১০ জনকে উল্লাপাড়া উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এসব ঘটনার পর ওই ৫টি গ্রামের বাসিন্দাদের মধ্যে ছড়িয়ে পড়েছে শিয়াল আতঙ্ক। লাঠিসোটা নিয়ে দলবদ্ধভাবে পাশের মাঠে কাজে যাচ্ছেন তারা। এরই মধ্যে পূর্বদেলুয়া গ্রামের লোকজন ক্ষুব্ধ হয়ে রোববার (২৪ এপ্রিল) একটি শিয়ালকে পিটিয়ে মেরেছে।

এ বিষয়ে সংশ্লিষ্ট বড়হর ইউপি চেয়ারম্যান জহুরুল হাসান নান্নু ও পূর্ণিমাগাঁতী ইউপি চেয়ারম্যান রেজাউল ইসলাম তপন জানান, গ্রামবাসীদের রক্ষার জন্য গ্রামের পাশের মাঠে আশ্রয় নেয়া শিয়ালগুলোকে বিতাড়িত করতে ইউনিয়ন পরিষদ থেকে ব্যবস্থা নেয়া হচ্ছে। সতর্ক করা হয়েছে গ্রামগুলোর লোকজনকে।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply