হবিগঞ্জে এখনও চালু হয়নি ডোপটেস্ট সেবা, জেলায় বন্ধ লাইসেন্স ইস্যু ও নবায়ন

|

পেশাদার গাড়িচালকদের জন্য ডোপটেস্ট বাধ্যতামূলক করেছে সরকার। কিন্তু জেলা পর্যায়ে এখনও চালু হয়নি এ সেবা। ফলে বন্ধ রয়েছে নতুন লাইসেন্স ইস্যু ও নবায়ন। এতে বিপাকে গাড়ি চালকসহ পরিবহন সংশ্লিষ্টরা। ডোপ টেস্ট ব্যবস্থাপনা নিশ্চিত না হওয়া পর্যন্ত এ বিধান স্থগিতের দাবি তাদের।

চলতি বছরের ৩০ জানুয়ারি থেকে কার্যকর হয়েছে ডোপটেস্ট সংক্রান্ত এ নির্দেশনা। এতে পেশাদার গাড়িচালকদের পাশাপাশি বিপাকে পড়েছেন পরিবহন মালিকরাও। এর কারণে পর্যাপ্ত গাড়ি থাকলেও মিলছে না চালক।

ডোপ টেস্ট সনদ না মেলায় আড়াই মাস ধরে বন্ধ পেশাদার গাড়িচালকদের ড্রাইভিং লাইসেন্স ইস্যু ও নবায়ন। স্বাস্থ্য বিভাগ বলছে, বার্ষিক ক্রয় পরিকল্পনাতে অন্তর্ভুক্ত না থাকায় জেলা পর্যায়ে ডোপ টেস্ট কিট কেনার সুযোগ নেই। সংকট সমাধানে অধিদফতরে যোগাযোগ করেছেন তারা। ডিজি অফিস থেকে বা পরিচালক হাসপাতাল থেকে ডোপ টেস্ট কিনে আমাদের দেয়া যায় কিনা তা নিয়ে আলোচনা চলছে বলে জানান সিভিল সার্জন ডা. মোহাম্মদ নূরুল হক।

ডোপ টেস্ট ব্যবস্থাপনা নিশ্চিত না হওয়া পর্যন্ত এ বিধান স্থগিতের দাবি পরিবহন শ্রমিক নেতাদের। অন্যথায় ঈদের পর প্রতিবাদ কর্মসূচি করার পরিকল্পনা তাদের। দ্রুততম সময়ে জটিলতা কাটিয়ে পেশাদার চালকদের ড্রাইভিং লাইসেন্স নিশ্চিত করার দাবি পরিবহন সংশ্লিষ্টদের।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply