‘খেলার মাঠ, ঈদগাহ ও জানাজার জায়গা দখল করে থানা করা যাবে না’

|

রাজধানীর কলাবাগানে তেঁতুলতলা মাঠ রক্ষায় আন্দোলনে নামা সৈয়দা রত্না এবং তার ছেলে মোহাম্মদ ঈসা আবদুল্লাহকে প্রায় ১২ ঘণ্টা কলাবাগান থানায় আটকে রাখার প্রতিবাদ জানিয়েছে বেশ কয়েকটি সংগঠন। সোমবার (২৫ এপ্রিল) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এসব সংগঠন সংবাদ সম্মেলনের আয়োজন করে। তাতে বক্তারা বলেন, খেলার মাঠ, ঈদগাহ ও জানাজার জায়গা দখল করে থানা করা যাবে না। এ সময় মাঠে চলমান সকল কার্যক্রম অবিলম্বে বন্ধের আহ্বান জানান মানবাধিকার ও পরিবেশকর্মীরা।

এএলআরডি, বাপা, বেলা, আসক, ব্লাস্ট, গ্রীন ভয়েস, নিজেরা করি, নাগরিক উদ্যোগ, নারীপক্ষ, বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী, হিউম্যান রাইটস সাপোর্ট সোসাইটি ও টিআইবি এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বেলার নির্বাহী সভাপতি সৈয়দা রিজওয়ানা হাসান, নিজেরা করির সমন্বয়ক খুশী কবির, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) যুগ্ম সম্পাদক স্থপতি ইকবাল হাবিবসহ অনেকে।

এ সময় বক্তারা বলেন, কোনো ধরনের অভিযোগ ছাড়া নাগরিকদের আটকে রাখা অবৈধ ও বেআইনি। দায়ীদের বিরুদ্ধে প্রশাসনিক ও আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে সংগঠনগুলো। বক্তারা বলেন, ভবিষ্যতে যেন কাউকে এ ধরনের হয়রানির শিকার হতে না হয়, সেজন্য অপরাধীদের কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply