প্রধানমন্ত্রীর ঈদ উপহারে ঘর পাচ্ছেন বাগেরহাটের ৬৬২ ভূমিহীন পরিবার

|

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ঘর পাচ্ছেন ৬৬২ গৃহহীন ও ভূমিহীন পরিবার। মঙ্গলবার (২৬ এপ্রিল) প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে উপকারভোগীদের জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করবেন। সোমবার (২৫ এপ্রিল) দুপুরে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের এসব তথ্য জানান।

জেলা প্রশাসকের সভাকক্ষে তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত ৬৬২টি ঘর প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে আগামীকাল মঙ্গলবার হস্তান্তর করা হবে। সারা দেশে ৩২ হাজার ৯০৪টি ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন তিনি। এ পর্যায়ে বাগেরহাটের ৯টি উপজেলায় ৬৬২টি পরিবারের মাঝে ঘর প্রদান করা হবে। জেলার ৯টি উপজেলার মধ্যে মোড়েলগঞ্জে ১৮১, মোংলায় ১৪৫, ফকিরহাটে ৮০, বাগেরহাট সদরে ৭০, মোল্লাহাটে ৭০, রামপালে ৬০, চিতলমারীতে ২৮, কচুয়ায় ২৩ ও শরণখোলা উপজেলায় ৫ জন গৃহ ও ভূমিহীন পরিবার এ বাড়ি পাবেন। প্রতিটি গৃহ নির্মাণে ৩য় পর্যায়ে ২ লাখ ৫৯ হাজার টাকা ব্যয় হয়েছে।

জেলা প্রশাসক আরও বলেন, বাগেরহাট জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ১ম ও ২য় পর্যায়ে ১ হাজার ৭৮টি পরিবারকে ঘর দেয়া হয়। আর ৩য় পর্যায়ে ১ হাজার ৯২টি ঘরের নির্মাণের বরাদ্দ পাওয়া গেলেও নির্মাণ কাজ শেষ হওয়ায় ৬৬২টি ঘর ভূমিহীন ও গৃহহীনদের মঙ্গলবার হস্তান্তর করা হবে। বাকি ৪২৯টি ঘরের নির্মাণ কাজ শেষ হলে পরে হস্তান্তর করা হবে।

এ সময় জেলা প্রশাসক (রাজস্ব) মো. শাহীনুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হাফিজ আল আসাদ, সদর ইউএনও মুহাম্মদ মোছাবেরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply