এক লিংকে ক্লিক করেই ২২ লাখ টাকা খোয়ালেন দম্পতি!

|

ছবি: সংগৃহীত

লিংকে ক্লিক করেই এক দম্পতি প্রায় ২২ লাখ টাকা প্রতারণার শিকার হয়েছেন। ঘটনাটি ঘটেছে ভারতের মুম্বাইয়ে। খবর নিউজ এইটিনের।

খবর বলা হয়, বেড়াতে যাওয়ার প্যাকেজ কিনতে গিয়েই এই প্রতারণার শিকার হয়েছেন দম্পতি। ক্রেডিট কার্ড কোম্পানির কাস্টমার কেয়ার এক্সিকিউটিভ হিসেবে এক প্রতারকের পাল্লায় পড়ে এই টাকা প্রতারিত হয়েছেন তারা। ৪০ বছরের ব্যবসায়ী ওই ব্যক্তি মুম্বাইয়ের আন্ধেরির বাসিন্দা। তার কাছেই ফোন এসেছিল বলে জানা গিয়েছে।

মাত্র এক টাকার বদলে একটি ট্রাভেল প্যাকেজ পাওয়া যাবে বলা হয় ফোনে। ক্রেডিট কার্ডে ১ টাকা অনলাইন লেনদেনে পাঠাতে বলা হয়। ওই ব্যবসায়ী নিজের সমস্ত গোপন তথ্য দিয়ে দেন ওই ব্যক্তিকে এবং ক্রেডিট কার্ডে ১ টাকা পাঠান। এরই সঙ্গে নিজের স্ত্রীরও ব্যাংকিংয়ের গোপন তথ্য ওই প্রতারককে দিয়ে ফেলেন ওই ব্যক্তি। তাকে এমনভাবেই বোঝানো হয়েছিল বলে দাবি ভুক্তভোগীদের।

স্ত্রীর ফোনে ১৫ লক্ষ টাকার ক্রেডিট কার্ড লেনদেনের মেসেজ আসার পর ঘটনাটি জানতে পারেন তারা। পরে ব্যবসায়ী দেখেন, তার অ্যাকাউন্ট থেকেও ৮ লক্ষ টাকার শপিং করা হয়েছে।

ভুক্তভোগী ওই ব্যবসায়ী জানিয়েছেন, তাকে ক্রেডিট কার্ডের প্রসেসিং করানোর জন্য একটি লিংকে ক্লিক করতে বলা হয়। এরপর কার্ডের তথ্য চাওয়া হয়। সঙ্গে আধার ও প্যান কার্ডের কপি হোয়াটসঅ্যাপে পাঠাতে বলা হয়। সমস্ত তথ্য দেয়ার পর প্রতারক ক্রেডিট কার্ডের অ্যাকাউন্টে ১ টাকা পাঠাতে বলেন ওই ব্যক্তিকে। তারপরেই সমস্ত টাকা গায়েব হয়ে যায় নিমেষের মধ্যে।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply