হাজী সেলিমের দশ বছরের সাজা বহাল, ৩০ দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ

|

হাজী সেলিমের দশ বছরের সাজা ও দশ লাখ টাকা জরিমানার আদেশ বহাল রেখে দেয়া হাইকোর্টের রায়ের নথি পাঠানো হয়েছে বিচারিক আদালতে। ৩০ দিনের মধ্যে তাকে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার (২৫ এপ্রিল) সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখা থেকে রায়ের নথি ঢাকার বিচারিক আদালতে পাঠানো হয়েছে বলে জানান দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মো. খুরশীদ আলম খান। তিনি জানান, আজকের দিন থেকে ৩০ দিনের মধ্যে হাজী সেলিমকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে। আত্মসমর্পণ না করলে জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করতে নির্দেশ দেয়া হয়। হাইকোর্টের এই রায়ের ফলে তার সংসদ সদস্য পদে থাকার যোগ্যতা নেই বলেও উল্লেখ করেন এই আইনজীবী।

প্রসঙ্গত, ২০০৭ সালে হাজী সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় অবৈধভাবে সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে মামলা করে দুদক। ২০০৮ সালের ২৭ এপ্রিল বিচারিক আদালতের রায়ে তাকে ১৩ বছরের কারাদণ্ড দেয়া হয়। ২০০৯ সালে সেলিম এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন। ২০১১ সালে হাইকোর্ট তার ১৩ বছরের সাজা বাতিল করে রায় দেন। পরে হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে সর্বোচ্চ আদালতে আপিল করে দুদক। ২০১৫ সালে হাইকোর্টের রায় বাতিল হয়ে যায়। সেই সঙ্গে হাজী সেলিমের আপিল পুনরায় হাইকোর্টে শুনানির নির্দেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। পরে শুনানি শেষে তার দশ বছরের সাজা ও দশ লাখ টাকা জরিমানার আদেশ বহাল রেখে রায় দেন হাইকোর্ট।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply