২৩ লাখে কিনেছিলেন কালো ঘোড়া, গা ধুতেই হয়ে গেল লাল!

|

ছবি: প্রতীকী

২৩ লাখ রুপি খরচ করে কিনেছিলেন শখের কালো ঘোড়া। কিন্তু সেই ঘোড়াকে গোসল করাতে গিয়েই বাধে বিপত্তি। গা ধুতেই কালো ঘোড়া হয়ে গেল লাল! ঘটনাটি ঘটেছে ভারতের পাঞ্জাবে। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, রমেশের শখ ছিল কালো কুচকুচে একটা ঘোড়া কেনার। এ রকম একটি ঘোড়া যখন তিনি খুঁজছেন, তিন ঘোড়া ব্যবসায়ীর সঙ্গে আলাপ হয় রমেশের। রমেশ ব্যবসায়ীদের কাছে তার চাহিদার কথা জানান। কালো কুচকুচে ঘোড়া তাকে জোগাড় করে দেয়ার আশ্বাসও দেন ব্যবসায়ীরা। সেই মতো একটি ঘোড়া নিয়ে এসে রমেশের কাছে হাজির হন জিতেন্দ্র পাল সিংহ সেখোঁ, লখিন্দর সিংহ এবং লাচরা খান নামে ওই তিন ব্যবসায়ী।

ঘোড়াটি দেখে বেশ আহ্লাদিত হয়েছিলেন রমেশ। মনের মতো ঘোড়া তো পাওয়া গেল! ব্যবসায়ীদের এই ঘোড়ার জন্য প্রথমে নগদে সাত লাখ ৩০ হাজার রুপি দেন রমেশ। পরে বাকি টাকার দু’টি চেক দেন। মোট ২৩ লাখ রুপি ব্যবসায়ীদের পরিশোধ করেন তিনি।

কাহিনি মোড় নেয় ঘোড়াকে গোসল করাতে গিয়ে। কয়েক দিন পর ঘোড়াকে ভালো করে গোসল করানোর সিদ্ধান্ত নেন রমেশ। প্রিয় পোষ্যকে যখন তিনি গোসল করাচ্ছিলেন, আশ্চর্যজনকভাবে রমেশ খেয়াল করেন ঘোড়ার গা থেকে কালো রং উঠছে। প্রথমে তিনি ভেবেছিলেন হয়তো ঘোড়ার গায়ে ময়লা পড়েছে। কিন্তু ভুল ভাঙে একটু পরেই। যত পানি দিয়ে ঘোড়ার গা ধুচ্ছিলেন ততই কালো রং উঠে আসছিল। একটা সময় দেখা যায় ঘোড়ার গায়ের রং লাল হয়ে গিয়েছে। ছিল কালো ঘোড়া, পানি ঢালতেই হয় গেল লাল!

এমন অবস্থা দেখে রমেশের আর বোঝার বাকি থাকেনি যে কত বড় প্রতারণা হয়েছে তার সঙ্গে। এরপরই পুলিশের দ্বারস্থ হন রমেশ। তিন ব্যবসায়ীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করেছেন তিনি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply