শ্রীলঙ্কা সিরিজে ১৬ সদস্যের দল ঘোষণা বাংলাদেশের, ফিরেছেন সাকিব

|

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন সাকিব আল হাসান ও পেসার রেজাউর রহমান। তবে বাদ পড়েছেন সাদমান ইসলাম। দলে রাখা হয়নি তাসকিন আহমেদকেও।

এর আগে বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছিল শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। সেই স্কোয়াডে সবশেষ দল থেকে বাদ পড়েছেন লাহিরু থিরিমান্নে ও চারিথ আশালঙ্কা। জায়গা পেয়েছেন রোশেন সিলভা ও আসিথা ফার্নান্দেজ। বিস্ময়করভাবে জায়গা পাননি শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ রান করা কামিন্দু মেন্ডিস। প্রাথমিক সেই দল থেকে মূল দলে সদস্য সংখ্যা দাঁড়াবে ১৮ জনে।

৫ মে ঢাকায় আসার কথা লঙ্কানদের। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৫ মে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় ম্যাচ মিরপুরের হোম আব ক্রিকেটে অনুষ্ঠিত হবে ২৩ মে। সিরিজের দুইটি টেস্টই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

বাংলাদেশ দল

মুমিনুল হোক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রেজা, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কার প্রাথমিক দল
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ধনঞ্জয়া ডি সিলভা (সহ-অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, কামিল মিশারা, কুশল মেন্ডিস, দীনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, ওশাদা ফার্নান্দো, পাথুম নিসাঙ্কা, রোশেন সিলভা, নিরোশান ডিকওয়েলা, প্রবীণ জয়াবিক্রামা, লাসিথ এম্বুলদেনিয়া, জেফরে ভেন্ডারসে, লাকশিথা মুনাসিংহে, সুমিন্দা লক্ষণ, দিলশান মাদুশঙ্কা, শিরান ফার্নান্দো ও মোহাম্মদ শিরাজ।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply