‘ঘুরে দাঁড়াতে ম্যানইউর দরকার ওপেন হার্ট সার্জারি’

|

রালফ রাংনিক। ছবি: সংগৃহীত

ছোটখাটো পরিবর্তন নয়, বরং ম্যানচেস্টার ইউনাইটেডকে ঘুরে দাঁড়াতে হলে ওপেন হার্ট সার্জারির প্রয়োজন বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত কোচ রালফ রাংনিক। দলে আমূল পরিবর্তন ছাড়া সাফল্য অর্জন সম্ভব নয় বলে মনে করছেন তিনি।

সময়টা মোটেই ভালো যাচ্ছে না ইংলিশ ক্লাব ম্যানইউর। এরই মধ্যে ঘুরে দাঁড়ানোর মিশনে নতুন হেড কোচ নিয়োগ দিয়েছে ক্লাবটি। নতুন মৌসুমে রোনালদো-ফার্নান্দেজদের দায়িত্ব পালন করবেন নেদারল্যান্ডসের কোচ এরিক টেন হাগ। কোচের জন্য কাজের পরিবেশ চেয়ে রাংনিক জানান, যথাযথ সুযোগ পেলে দলের অর্জনে বড় ভূমিকা রাখতে পারবেন এরিক। এরিক টেন হাগ দায়িত্ব নেয়ার পর পরামর্শক হিসেবে কাজ করবেন রাংনিক। তবে টেন হাগ না চাইলে যে সেই দায়িত্ব পালন করবেন না অন্তর্বর্তীকালীন কোচ রাংনিক, শুক্রবার (২২ এপ্রিল) সেটা জানিয়ে দিয়েছেন তিনি।

রালফ রাংনিক বলেন, ম্যানইউর সমস্যা কোথায় তা দেখতে আপনার চশমা পরতে হবে না। কথা হচ্ছে, কীভাবে তা সমাধা করবেন আপনি। ছোট্ট কিছু পরিবর্তন এখানে যথেষ্ট নয়। মেডিকেল সায়েন্সের ভাষায় বলতে হয়, ওপেন হার্ট সার্জারি করে নতুন করে জাগাতে হবে ক্লাবকে। আমি বিশ্বাস করি, ২-৩ বছর নয়; ১ বছরের মধ্যেই পরিস্থিতির উন্নতি সম্ভব। পেপ গার্দিওলা ও ইয়ুর্গেন ক্লপের প্রতি সম্মান রেখেই বলছি, ম্যানসিটি ও লিভারপুলে সব কাজ কিন্তু তারা একা করে না। বরং, সব জায়গায় সেরা মানুষেরাই কাজ করছে একসাথে। আবার নতুন করে সব গড়ে তোলার জন্য খেলোয়াড়দের সাথে কোচিং স্টাফদের কাজ করতে হবে খুব নিবিড়ভাবে, এবং সেটার মাধ্যমেই অর্জন করতে হবে আস্থা।

আরও পড়ুন: আর্সেনাল-ম্যানইউ ও বায়ার্ন-ডর্টমুন্ডের বিগ ম্যাচ আজ

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply