মাগুরায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ডিভাইস ব্যবহারের অভিযোগে ছাত্রলীগ নেতাসহ আটক ৬

|

ফাইল ছবি

মাগুরা প্রতিনিধি:

সরকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার ও প্রশ্নপত্র ফাঁস চক্রের সাথে সম্পৃক্ততার অভিযোগে অভিযান চালিয়ে মাগুরায় এক ছাত্রলীগ নেতাসহ ৬ জনকে আটক করেছে মাগুরা ডিবি পুলিশ। এ সময় আব্দুস সামাদ নামে এক পরীক্ষার্থীকে সাত দিনের কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালতে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির হোসেন শামীম জানান, শুক্রবার (২২ এপ্রিল) বেলা ১১টায় মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রে পরীক্ষা চলাকালীন ডিভাইস ব্যবহারের অপরাধে আব্দুস সামাদকে আটক করা হয়।
শুক্রবার রাত সাড়ে আটটার দিকে ভ্রাম্যমাণ আদালতে তাকে দন্ডবিধির ১৮৮ ধারায় ৭ দিনের কারাদণ্ড প্রদান করা হয়।

এছাড়াও, ডিভাইস থাকার অপরাধে আব্দুল গনি (এজি) একাডেমি মাধ্যমিক বিদ্যালয় ও পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্র থেকে তারানা আফরোজ, আমিরুল ইসলাম (সোহেল) ও ইসমত আরা নামের ৩ পরীক্ষার্থীকে আটক করা হয়। তাদের প্রাথমিক স্বীকারোক্তি অনুযায়ী ডিবি পুলিশ অভিযান চালিয়ে মাগুরা হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের সভাপতি ফয়সাল রাব্বীসহ প্রশ্ন ফাঁস চক্রের অপর দুই সদস্য ইফতেখার ইসলাম ও শাহানা বেগমকে আটক করে।

মাগুরার পুলিশ সুপার (অতিরিক্ত) কামরুল হাসান জানান, দেশব্যাপী একটি প্রতারক চক্র নিয়োগ পরীক্ষাকে কাজে লাগিয়ে প্রতারণার মাধ্যমে অবৈধ অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টা করে। প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় যেহেতু মাগুরার একটি চক্রের সন্ধান পাওয়া গেছে অধিকতর তদন্তের স্বার্থে এই মুহূর্তে আটককৃতদের নাম প্রকাশ করা সম্ভব হচ্ছে না। আটককৃতরা সদর থানা হেফাজতে রয়েছে। চক্রের সাথে জড়িতদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply