এবার শক্তিমান চাকমার ৪ সমর্থককে গুলি করে হত্যা

|

রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে তার অনুসারীদের ওপর সন্ত্রাসী হামলা হয়েছে। এসময় গুলিতে চারজন নিহত হয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার বেলা এগারোটা দিকে শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। শক্তিমান চাকমা জেএসএস-এর সংস্কারপস্থী অংশের সহ-সভাপতি।

পুলিশ জানায়, নিহত শক্তিমান চাকমা উপজেলা পরিষদ চত্বরের বাসভবন থেকে মোটরসাইকেলে করে পরিষদ কার্যালয়ে যাওয়ার পথে হামলার শিকার হন। দুই অস্ত্রধারী গুলি ছুড়লে তিনি মোটরসাইকেল থেকে পড়ে যান। এ সময় একজন অস্ত্রধারী এগিয়ে গিয়ে তাকে খুব কাছ থেকে গুলি করে পালিয়ে যায়।

আহত শক্তিমান চাকমাকে উদ্ধার করে নানিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। কারা কী কারণে শক্তিমান চাকমাকে হত্যা করেছে সে সম্পর্কে কিছু জানাতে পারেনি পুলিশ। ঘটনার পর পুরো এলাকায় চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে। সহিংসতা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পুরো এলাকা ঘিরে রেখেছেন।

পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক দল জনসংহতি সমিতি থেকে বেরিয়ে গিয়ে বিদ্রোহীরা জনসংহতি সমিতি (এমএন লারমা) নামে নতুন দল গঠন করেছিলেন। এর অন্যতম প্রভাবশালী নেতা ছিলেন শক্তিমান চাকমা।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply