নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতিকে এক নম্বর আসামি করে পুলিশের মামলা

|

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী এবং ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৩ মামলায় আসামি করা হয়েছে অজ্ঞাতনামা ১ হাজার ৩৫০ জনকে। এর মধ্যে দুটি মামলা পুলিশের পক্ষ থেকে করা হয়েছে। আরেকটি মামলা করা হয়েছে নিহত ডেলিভারিম্যান নাহিদের পরিবারের পক্ষ থেকে। এর মধ্যে, নিউমার্কেটে সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা, ইটপাটকেল নিক্ষেপ করে জখম ও ভাঙচুরের ঘটনায় পুলিশের করা মামলায় নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি মকবুল হোসেনকে ১ নম্বর আসামি করা হয়েছে। এছাড়া মামলায় আসামিদের মধ্যে আরও ২৩ জনের নাম উল্লেখ করা হয়েছে

এ মামলায় আসামি হয়েছেন নিউমার্কেটের অজ্ঞাতনামা ২০০ থেকে ৩০০ ব্যবসায়ী ও কর্মচারী এবং ঢাকা কলেজের ৬০০ থেকে ৭০০ ছাত্র। গোয়েন্দা তথ্য ও সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে এজাহারে আসামিদের নাম উল্লেখ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ওয়েলকাম ও ক্যাপিটাল নামে যে দুটি ফাস্ট ফুড দোকানের কর্মচারীর মধ্যে বিরোধের জেরে সংঘর্ষের সূত্রপাত, সেই দোকান দুটি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন থেকে বরাদ্দ নিয়েছিলেন মকবুল হোসেন। পরে সেই দোকান দুটি তিনি ভাড়া দেন বলে জানা গেছে।

এই মামলার এজাহারে থাকা অন্য আসামিরা হলেন আমির হোসেন আলমগীর, মিজান, টিপু, হাজি জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, হাসান জাহাঙ্গীর মিঠু, হারুন হাওলাদার, শাহ আলম শন্টু, শহিদুল ইসলাম শহিদ, জাপানি ফারুক, মিজান ব্যাপারী, আসিফ, রহমত, সুমন, জসিম, বিল্লাল, হারুন, তোহা, মনির, বাচ্চু, জুলহাস, মিঠু, মিন্টু ও বাবুল।

সোমবার রাতে দুই ফাস্টফুড দোকানের কর্মচারীদের বিতণ্ডার জেরে ধরে একপক্ষ ঢাকা কলেজ থেকে তার পরিচিত শিক্ষার্থীদের ডেকে নিয়ে আসলে শিক্ষার্থী ও নিউমার্কেটের দোকান কর্মচারীদের মধ্যে সংঘর্ষে বাঁধে। ঘটনা পরম্পরায় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এই ঘটনায় এখন পর্যন্ত দু’জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন শতাধিক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply