ফাইনাল খেলা হলো না আর্সেনালের

|

ইউরোপা লিগের দ্বিতীয় লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে ১-০ গোলে হেরে টুর্নামেন্টের সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছে আর্সেনাল। অপর সেমিফাইনালে সালসবুর্গকে ২-১ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে অলিম্পিক মার্শেই।

ঘরের মাঠে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ১-১ গোলে ড্র করে কিছুটা চাপে ছিলো আর্সেনাল। ফিরতি লেগে অ্যাটলেটিকোর ঘরের মাঠে খুব একটা সুবিধা করতে পারেনি কোচ আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা।

মাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা অ্যাটলেটিকো মাদ্রিদ এগিয়ে যায় ম্যাচের ৪৫ মিনিটে। দিয়াগো কস্তার গোলেই জয় নিশ্চিত হয় ডিয়াগো সিমিওন শিষ্যদের। দুই লেগ মিলিয়ে ২-১ গোলের ব্যবধানে টুর্নামেন্টের ফাইনালে উঠলো অ্যাটলেটিকো মাদ্রিদ। আর এই পরাজয়ে এই মৌসুমে কোনো শিরোপা জয় ছাড়াই আর্সেনালের হয়ে ক্যারিয়ার শেষ করতে হচ্ছে কোচ আর্সেন ওয়েঙ্গারকে।

এদিকে অপর সেমিফাইনালে ঘরের মাঠে ২-০ গোলে এগিয়ে থেকে ফিরতি লেগে অস্ট্রিয়ান ক্লাব সালসবুর্গের আতিথ্য নেয় অলিম্পিক মার্শেই। গোল শুন্য বিরতির পর দ্বিতীয়ার্ধের শুরুতেই আমাদু হায়দারার গোলে এগিয়ে যায় সালসবুর্গ। ৬৫ মিনিটে বওনা সারের আত্মঘাতী গোলে নির্ধারিত সময়ের খেলা ২-০ ব্যবধানে এগিয়ে থেকে শেষ করে সালসবুর্গ।

দুই লেগ মিলিয়ে দুই দলের সমতায় থাকায় অতিরিক্ত ৩০ মিনিটে গড়ায় ম্যাচ। যেখানে ১১৬ মিনিটে রোলানদো জর্জের গোলে জয় নিশ্চিত হয় অলিম্পিক মার্শেইয়ের। ৩-২ ব্যবধানের জয়ে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করে দলটি।

যমুনা অনলাইন: আরএম









Leave a reply