৩ গোল খেয়েও ভারতের বিপক্ষে নাটকীয় জয় বাংলাদেশের

|

নাটকীয় জয়ের মধ্য দিয়ে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ মিশন শুরু করেছে বাংলাদেশ। ভুটানের রাজধানী থিম্পুর চ্যাংলিমিথাং স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে ৩ গোলে পিছিয়ে থেকেও শক্তিশালী ভারতকে হারিয়েছে মাহবুব রক্সির শিষ্যরা। প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে থাকলেও, জাফর ইকবালের জোড়া গোলে ৪-৩ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

থিম্পুর আকাশের মতই ম্যাচের শুরুটা মন খারাপ করা ছিলো বাংলাদেশের জন্য। শক্তিশালী ভারতের গতি আর স্কিলের কাছে শুরু থেকেই রীতিমত অসহায় পড়ে বাদশাহ-বিপলুরা। চ্যাংলিমিথাং স্টেডিয়ামে ম্যাচের ৩২ মিনিটের মাঝেই বাংলাদেশ শিবিরে জোড়া আঘাত হানেন মিডফিল্ডার লালাউইমপুয়া। প্রথমটা দুর্দান্ত ওয়ান টু ওয়ানে। আর দ্বিতীয়টি ছিলো অধিনায়ক বাদশাহর ভুলের খেসারত হিসেবে পেনাল্টি থেকে।

ম্যাচে ফেরার সুযোগ আসে বাংলাদেশেরও। তবে ভাগ্য সহায় ছিলো না। উল্টো প্রথমার্ধের অতিরিক্ত সময়ে চোখ ধাঁধানো এক ফ্রি কিক থেকে ব্যাবধান ৩-০ করে নেয় ভারত।

ম্যাচের দ্বিতয়ার্ধের রীতিমত রুদ্রমূর্তি মাহাবুব রুক্সির দলের। ৫৫ মিনিটে কর্নার কিক থেকে জাফর ইকবালের দুর্দান্ত এক হেডে ব্যাবধান কমায় বাংলাদেশ। তখনও হয়তো কেউ ভাবেনি কী হতে যাচ্ছে ম্যাচের ভাগ্য।

পাঁচ মিনিটের ব্যাবধানে গোলপোস্টের একদম কাছে থেকে নেয়া রতমত মিয়ার শট ভারতের জালে গেলে ভালো কিছুর স্বপ্ন দেখতে থাকে লাল সবুজের প্রতিনিধিরা।

সেই স্বপ্ন বাস্তবায়নের বাকি কাজটুকু করেন মাহবুব আর জাফর । ম্যাচের অন্তিম মুহূর্তে জাফরের গোলেই অবিশ্বাস্য এক জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

যমুনা অনলাইন: টিএফ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply