ধর্ষক সমর্থককে মন্ত্রী করে বিতর্কের ঝড় তুললো বিজেপি

|

ধর্ষকের সমর্থনে র‌্যালি করা বিতর্কিত নেতাকে মন্ত্রীত্ব দিয়ে আলোচনার ঝড় তুলেছে বিজেপি। রাজিব জসরোটিয়া নামের এই বিজেপি নেতা সম্প্রতি কাঠুয়ায় ঘটে যাওয়া বর্বরোচিত ধর্ষণ ও হত্যার ঘটনায় অভিযুক্তদের সমর্থনে জম্মুতে মিছিল করেছিলো।

এর আগে ধর্ষক-হত্যাকারীদের সমর্থনে হিন্দু একতা মঞ্চের করা মিছিলটিতে অংশ নেওয়ার অভিযোগ উঠে বিজেপির ২ মন্ত্রী লাল সিং ও সিপি গঙ্গার বিরুদ্ধে। তুমুল সমালোচনার মুখে তারা পদত্যাগ করতে বাধ্য হন। আর এবার কিনা সেই মিছিলেই থাকা অপর আরেক নেতাকে মন্ত্রী বানালো বিজেপি।

জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ বিজেপির কঠোর সমালোচনা করে বলেছেন, বিজপি এর আগে ২ মন্ত্রীকে সরাতে বাধ্য হয়েছে। আবার তারা কাঠুয়া ধর্ষণের অভিযুক্তদের সমর্থনে মিছিল করা একজনকে মন্ত্রী বানাল। কাঠুয়া ধর্ষণ নিয়ে তাদের অবস্থান কী সে বিষয়ে তারা বিভ্রান্ত।

এদিকে, এমন একজন বির্তকিত নেতাকে মন্ত্রীত্ব দেওয়ার ঘটনায় রাজ্যজুড়ে বিক্ষোভের সঞ্চার হয়েছে। গত জানুয়ারিতে জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার রাসানা গ্রামে আট বছরের মুসলিম শিশুকে ধর্ষণ ও হত্যার ঘটনা ঘটে। এতে নেতৃত্ব দেন এক মন্দিরের তত্ত্বাবধায়ক ও দুই স্পেশাল পুলিশ কর্মকর্তা। তারা শিশুটিকে আসিফাকে এক সপ্তাহ ধরে আটকে রেখে ধর্ষণ করেন। পরে তাকে পাথর ছুঁড়ে হত্যার আগে আবারও ধর্ষণ করা হয়। পুলিশের রিপোর্টে এমন তথ্য ওঠে আসার পর এ ঘটনায় ক্ষোভে উত্তাল হয়ে ওঠে সারা ভারত।

যমুনা অনলাইন: টিএফ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply