জামালপুরে জাল টাকার মামলায় দুই আসামির ১০ বছরের কারাদণ্ড

|

জামালপুর প্রতিনিধি:

জামালপুরে জাল টাকার মামলায় দু’জনকে পাঁচ বছর করে সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছে সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনাল। রোববার (১০ এপ্রিল) দুপুরে সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক মো. জুলফিকার আলী খাঁন এই রায় দেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৮ আগস্ট রাতে আব্দুল মজিদ ও মো. উজ্জল নামের এই দুই আসামির কাছ থেকে মোট ৪টি ১ হাজার টাকার জাল নোট উদ্ধার করে পুলিশ। পরে পুলিশ বাদী হয়ে সরিষাবাড়ী থানায় মামলা দায়ের করে। আব্দুল মজিদ জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পুঠিয়ার পাড় গ্রামের বাসিন্দা ও পার্শ্ববর্তী টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার আমবাড়িয়া গ্রামের মোজাফফর আলীর ছেলে। অন্যদিকে মো. উজ্জল ধনবাড়ী উপজেলার রুপশান্তি গ্রামের মোতালেব হোসেনের ছেলে।

এ মামলায় ৭ জন সাক্ষীর সাক্ষ্যের ভিত্তিতে বিচারের পর রোববার রায় ঘোষণা করা হয়। রায়ে আসামি আব্দুল মজিদ ও মো. উজ্জলকে ৫ বছর করে সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। এ সময় কোনো অভিযোগ প্রমাণিত না হওয়ায় সোহেল নামে একজনকে বেকসুর খালাস দেয়া হয়।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নির্মল কান্তি ভদ্র ও আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আমান উল্লাহ আকাশ ও মুহাম্মদ বাকী বিল্লাহ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply