রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকবে অস্ট্রেলিয়া

|

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দিয়েছে অস্ট্রেলিয়া। দেশটিতে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৈঠকে এ আশ্বাস দেন অস্ট্রেলীয় পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ। বলেন, রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনে আন্তর্জাতিক মহলের সাথে কাজও করবে তার দেশ। বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের জন্য ত্রাণ সহায়তা দেয়ায় তাকে ধন্যবাদ জানান শেখ হাসিনা।

দুপুরে ‘গ্লোবাল সামিট অন উইমেন’ এ যোগ দেবেন তিনি। বাংলাদেশে নারী শিক্ষার প্রসার ও নারী উদ্যোক্তা সৃষ্টিতে ভূমিকার স্বীকৃতি হিসেবে, তাকে ‘গ্লোবাল উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড- ২০১৮’ সম্মাননা দেবে সংস্থাটি। কাল অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের সাথে বৈঠকের কথা আছে তার।

শুক্রবার সকালেই, তিনদিনের রাষ্ট্রীয় সফরে অস্ট্রেলিয়া পৌঁছান প্রধানমন্ত্রী। সকাল ৯টায় সিডনি বিমানবন্দরে পা রাখেন তিনি। তাকে স্বাগত জানান, অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশি হাই-কমিশনার মোহাম্মদ সুফিউর রহমান এবং অস্ট্রেলিয়া আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

তার সফরসঙ্গী হয়েছেন বোন শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ এম মাহমুদ আলি এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকিসহ আরও অনেকে। এরপর তাকে নিয়ে যাওয়া হয় হোটেল ইন্টারকন্টিনেন্টালে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply