ইমরান খানের উল্টো পথে হাঁটলেন পাকিস্তানের সেনাপ্রধান

|

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ঠিক উল্টো পথে হাঁটলেন দেশটির সেনাপ্রধান। যুক্তরাষ্ট্রকে বন্ধু রাষ্ট্র হিসেবে অ্যাখ্যা দিলেন জেনারেল কামার জাভেদ বাজওয়া। শনিবার (১ এপ্রিল) ব্লুমবার্গের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বাজওয়া বলেন, বাণিজ্য ইস্যুতে দু’দেশের (যুক্তরাষ্ট্র-পাকিস্তান) সম্পর্ক আরও জোরালো হবে। আমাদের সবচেয়ে বড় রফতানি বাজার যুক্তরাষ্ট্র। সুতরাং ঐতিহাসিক এবং কৌশলগতভাবেই ওয়াশিংটনের সাথে সুসম্পর্ক রয়েছে ইসলামাবাদের।

ইউক্রেনে রুশ অভিযানের নিন্দাও জানান তিনি। বলেন, এই হামলার পেছনে রাশিয়ার যুক্তিসঙ্গত চিন্তা থাকলেও কোনোভাবেই আগ্রাসনকে সমর্থন করা যায় না। জেলেনস্কি সরকারের সঙ্গে ইসলামাবাদের সামরিক ও অর্থনৈতিক সম্পর্ক রয়েছে বলেও মন্তব্য করেন পাকিস্তানের সেনাপ্রধান।

ফেব্রুয়ারিতে ইউক্রেনে যুদ্ধ শুরুর পরপরই মস্কো সফর করেন ইমরান খান। এ সময় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

এদিকে, পাকিস্তানের পার্লামেন্টে প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে বহুল আলোচিত অনাস্থা প্রস্তাবে ভোটগ্রহণ কাল রোববার।

সম্প্রতি, দীর্ঘ এক ভাষণে ইমরান খান অভিযোগ করেন, অনাস্থা প্রস্তাব মূলত তাকে অপসারণে বিদেশি দেশগুলোর ষড়যন্ত্র। এ সময় মুখ ফসকে উচ্চারণ করেন যুক্তরাষ্ট্রের নাম।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply