পিছিয়ে পড়েও বায়ার্নকে বধ করলো রিয়াল

|

বিশ্বের একমাত্র ক্লাব হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে দেড়শ ম্যাচ জেতার রেকর্ড গড়েছে রিয়াল মাদ্রিদ। সেমিফাইনালের প্রথম লেগে বায়ার্ন মিউনিখকে হারিয়ে এ কীর্তি গড়েছে গ্যালাক্টিকোরা। পিছিয়ে পড়া ম্যাচে তাদের জয়টি এসেছে ২-১ ব্যবধানে।

ম্যাচের ২৮ মিনিটে অবশ্য তরুণ রাইট উইংব্যাক জশুয়া কিমিকের নৈপুন্যে এগিয়ে যায় বাভারিয়ানরা। তবে এই এগিয়ে যাওয়া প্রভাব ফেলতে পারেনি রিয়ালের ছন্দে। স্বাগতিকদের ব্যর্থতায় লেখা ছিলো ম্যাচের বাকী গল্প।

রোবেনের ইনজুরির পর তার জায়গায় থিয়াগো নেমে তেমন কিছু করতে পারেননি। মাঠ ছাড়তে হয় ডিফেন্ডার বোয়াটেং’কেও।সফরকারী রিয়াল মাদ্রিদ সেই সুবিধা কাজে লাগায় প্রথমার্ধের শেষ মিনিটে। মার্সেলোর দুর্দান্ত শটে।

ঘরের মাঠের ফায়দা নিতে বিরতির পর আক্রমনের পসরা সাজায় বায়ার্ন মিউনিখ। কিন্তু সুযোগ বুঝে পাল্টা আক্রমনে রিয়ালকে এগিয়ে নেন বদলি হিসেবে নামা মার্কোস অ্যাসেনসিও।

রিয়াল এগিয়ে গেলেও পুরো ম্যাচে নিজের ছায়া হয়ে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। একটি সুযোগ পেয়েও হ্যান্ডবলের কারণে গোল বঞ্চিত সিআরসেভেন। এরফলে চলতি মৌসুমে ১১ ইউরোপিয়ান ম্যাচে এই প্রথমবার গোলহীন থাকলেন তিনি।

সমতায় ফেরার এমন একাধিক সুযোগ হাতছাড়া করলে ঘরের মাঠেই ২-১ গোলের হারতে হয় বায়ার্নকে। অন্যদিকে এই জয়ে মঙ্গলবার ফিরতি লেগে ড্র এমনকি ১-০ গোলে হারলেও টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে যাবে রিয়াল।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply