টস জিতে বোলিংয়ে টাইগাররা

|

দক্ষিণ আফ্রিকার ডারবানে প্রথম টেস্টে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। জয়ের লক্ষ‍্য নিয়ে প্রোটিয়াদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

অতীতের যে কোনো সময়ের চেয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের জন‍্য ভালো প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ। অধিনায়ক মুমিনুল হকসহ ওয়ানডে স্কোয়াডের বাইরে থাকা টেস্ট ক্রিকেটাররা ১০ দিনের ক‍্যাম্প করেছেন কেপটাউনে গ‍্যারি কার্স্টেন অ‍্যাকাডেমিতে। ডারবানে ইন্টার স্কোয়াড প্রস্তুতি ম‍্যাচসহ অনুশীলনের জন‍্য দারুণ সুযোগ সুবিধা পেয়েছে টাইগাররা।

দীর্ঘদিন পর টেস্ট স্কোয়াডে ডাক পেলেও ইনজুরির কারণে একাদশে নেই তামিম ইকবাল। যদিও এই সিরিজ শুরুর আগে গতকাল বুধবার অধিনায়ক মুমিনুল হক জানান, তামিম ইনিংস শুরু করবেন। তবে ইনজুরি কাটিয়ে টেস্ট একাদশে ফিরেছেন মাহমুদুল হাসান জয় আর মুশফিকুর রহিম। নিউজিল্যান্ডে সবশেষ টেস্টে ছিলেন না তারা।

এদিকে পিঠের চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের একাদশে নেই তরুণ পেসার শরিফুল ইসলাম। তার জায়গায় নিয়েছেন পেসার খালেদ আহমেদ।

আগের টেস্টের একাদশে থাকা নাঈম শেখ এবার টেস্ট দলেই জায়গা পাননি। সঙ্গে বাদ পড়েছেন নুরুল হাসান সোহান। সাকিব না থাকলেও বাঁহাতি স্পিনার খেলাচ্ছে না সফরকারীরা। নিউজিল্যান্ড সিরিজের মতো ৩ পেসার আর ১ স্পিনার নিয়েই সাজিয়েছে একাদশ।

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন শান্ত, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, ইয়াসির আলি রাব্বী, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন ও খালেদ আহমেদ।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply